মেহমানদের নিরাপত্তায় নতুন আনসার গার্ড ব্যাটালিয়ানের উদ্বোধন
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

মেহমানদের নিরাপত্তায় নতুন আনসার গার্ড ব্যাটালিয়ানের উদ্বোধন

গাজীপুর প্রতিনিধি ৬:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

দেশের ও বিদেশি মেহমানদের নিরাপত্তার লক্ষ্যে আনসার বাহিনীর সদস্য চৌকস সদস্যদের নিয়ে একটি নতুন আনসার গার্ড ব্যাটালিয়ান তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সকালে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ)’ এর সমাপনী কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্ল্যাগ রেইজিং’ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনসার বাহিনী একটি চৌকস দল হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন এ আনসার গার্ড ব্যাটলিয়ান সৃজন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথিকে করার সমালোচনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ আমাদের করে দিয়েছেন, সেই নীতিমালা অনুসরণ করেই আমরা চলছি।

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহেদ আলী, আনসার বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মোঃ কামাল মামুন, উপ-মহাপরিচালক ও কমান্ড্যান্ট (একাডেমি) নিমাই কুমার দাস, উপ-মহাপরিচালক (অপারেশন) মাহবুব উল ইসলাম, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ শাহ্বুদ্দিন-সহ সদর দপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সমাপনী কুচাকাওয়াজে ১১৮৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে। তারা ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ওমর ফারুককে সেরা ড্রিল, ফয়সাল কবিরকে সেরা ফায়ারার এবং শাহিন আলমকে চৌকস প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার বিতরণ করেন।

জেএ/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও