সিঙ্গাপুরে করোনা আক্রান্ত ৫ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৭ চৈত্র ১৪২৬

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত ৫ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত

পরিবর্তন প্রতিবেদক ৮:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২০

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত ৫ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত

সিঙ্গাপুরে কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত পাঁচ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিঙ্গাপুরে করোনা ভাইরাস আক্রান্ত পাঁচ বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাদের মধ্যে  একজন আছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ), তার অবস্থা আশঙ্কাজনক। বাকিরা কোয়ারেন্টাইনে আছেন।

প্রতিষ্ঠানটি জানায়, সিঙ্গাপুরে করোনা ভাইরাস আক্রান্ত সর্বমোট ৮৫ জন চিকিৎসাধীন রয়েছে। এক হাজার ১০৪ জনকে পরীক্ষা করে তাদের শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি, ৩৭ জনের পরীক্ষার ফলাফল অপেক্ষাধীন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদন অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে কোভিড-১৯ এ মোট আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৭৪৮ জন। আর মারা গিয়েছেন দুই হাজার ১২৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৪৮ জন। আর চীনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৬৭৫ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদিন বিশ্ব স্বাস্থ্য সংস্থা আক্রান্ত ২৫টি দেশের কথা বলেছে, তবে নতুন করে ইরান সে তালিকায় ‍যুক্ত হয়েছে। ইরানে নতুন এ ভাইরাসে একজন রোগী শনাক্ত হয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইইডিসিআর-এর ভাইরোলজি ল্যাবরেটরিতে সন্দেহজনক কোভিড-১৯ আক্রান্তদের নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৭টি, কিন্তু তাদের কারও শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

গত ২১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট দুই লাখ ৫৬ হাজার ৮৫৪ জনের স্ক্রিনিং করা হয়েছে জানিয়ে প্রতিষ্ঠানটি জানায়, এ পর্যন্ত দেশের ৩টি আন্তর্জাতিক বিমান বন্দরে স্ক্রিনিং হয়েছে এক লাখ ২৩ হাজার ৬১৬ জন, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও মোংলা সমুদ্র বন্দরে স্ক্রিনিং হয়েছে দুই হাজার ৯৫৯ জন, ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে স্ক্রিনিং হয়েছে দুই হাজার ৩৪ জন এবং অন্যান্য স্থল বন্দরগুলোতে স্ক্রিনিং হয়েছে এক লাখ ৩১ হাজার ২০৪ জন।

ওএস/পিএসএস

 

 

জাতীয়: আরও পড়ুন

আরও