‘শহীদ মিনারের প্রতি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে’
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

‘শহীদ মিনারের প্রতি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে’

পরিবর্তন প্রতিবেদক ১:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

‘শহীদ মিনারের প্রতি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে’

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘বাঙালি জাতির ভালোবাসা ও গৌরবের যে বিষয়গুলো তার মধ্যে একুশে ফেব্রুয়ারি অন্যতম। এ দিবসটি পালনে পুলিশের পক্ষ থেকে এবার চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

কমিশনার বলেন, ‘শহীদ মিনার এলাকায় ব্যারিকেড দেয়া হয়েছে। ব্যারিকেডের ভেতরের প্রতিটি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে। ব্যারিকেডের ভেতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হবে। তল্লাশি ছাড়া কেউ ভেতরে প্রবেশ করতে পারবে না।’

একুশে ফেব্রুয়ারির নিরাপত্তায় নিয়মিত টিমের পাশাপাশি সোয়াত, সাদা পোশাকে ডিবি, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ ও মোবাইল টিম থাকবে। যাতে করে যেন যেকোনো পরিস্থিতি মোকাবিলা করা যায় বলেও জানান শফিকুল ইসলাম।

একুশের প্রথম প্রহরে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন উপলক্ষে শহীদ মিনারে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ঢাকার পুলিশ কমিশনার।

এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশিত ম্যাপ অনুসরণ করতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

কোনো ধরনের নিরাপত্তা হুমকি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কমিশনার জানান, একুশে ফেব্রুয়ারিকে ঘিরে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। তবু সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখেই নিরাপত্তা বলয় তৈরি করা হবে।

পিএসএস/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও