‘ভোটাররা ঘুম থেকে ওঠেন না, তাই ভোট শুরু ৯টায়’
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

‘ভোটাররা ঘুম থেকে ওঠেন না, তাই ভোট শুরু ৯টায়’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

‘ভোটাররা ঘুম থেকে ওঠেন না, তাই ভোট শুরু ৯টায়’

ভোটারদের ঘুম থেকে ওঠতে দেরি হয় বলে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাধারণ নির্বাচন ও শূন্য ঘোষিত বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ সকাল ৮টার পরিবর্তে ৯টায় শুরু করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

রোববার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এসব নির্বাচনের তফসিল ঘোষণার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব একথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ভোটাররা ৮টায় ঘুম থেকে ওঠে না। এ জন্য ভোটারদের সুবিধার্থে ভোটগ্রহণ সকাল ৯টা থেকে ৫টা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি নির্বাচনে সব দলই অংশ নেবেন এমন আশাবাদ ব্যক্ত করে সচিব বলেন, আমরা সবসময়ই শতভাগ আশাবাদী। আশা করতে তো কোনো সমস্যা নাই। আমরা তো আমাদের দিক থেকে কোনো কিছু কম রাখি না।

সচিব আরো বলেন, সম্পূর্ণ শান্তিপূর্ণ, নিরপেক্ষ, সুষ্ঠু ভোট করার জন্য যা যা দরকার কমিশন তা করবে। সকল ভোটারকে বলবে নির্ভয়ে, নিশ্চিতে আপনার যে অধিকার রয়েছে তা প্রয়োগ করবেন।

তফসিল ঘোষণা করে সচিব বলেন, সচিকে সাধারণ ও বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনে  মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), বাছাইয়ের দিন ১ মার্চ (রোববার), মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ২ থেকে ৪ মার্চ (সোম থেকে বুধবার), আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মার্চ (বৃহস্পতি থেকে শনিবার), প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মার্চ (রোববার), প্রতীক বরাদ্দ ৯ মার্চ (সোমবার) এবং ভোটগ্রহণ ২৯ মার্চ (রোববার)।

এইচকে/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও