অবৈধ প্রচার সামগ্রী ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

অবৈধ প্রচার সামগ্রী ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

অবৈধ প্রচার সামগ্রী ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অবৈধ প্রচার সামগ্রী ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার বিএনপি এ বিষয়ে অভিযোগ দেয়ার পর মঙ্গলবার সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওসিদের এ নির্দেশনা দিয়েছেন ঢাকার দুই সিটি নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

ফুটপাতের উপর নির্বাচনি ক্যাম্প অপসারণ সংক্রান্ত চিঠিতে বলা হয়, মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর ফুটপাতের উপর নির্বাচনি ক্যাম্প অপসারণের নির্দেশনা দিয়েছে কমিশন। এতে ২৪ ঘণ্টার মধ্যে ফুটপাতের উপর স্থাপতি নির্বাচনি ক্যাম্প অপসারণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়।

প্রচার সামগ্রী অপসারণ সংক্রান্ত চিঠিতে বলা হয়, মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুটি, গাছসহ অন্যান্য স্থাপনায় লাগানো বিলবোর্ড, ফেস্টুন, ব্যানার ও নির্বাচনি প্রচার সামগ্রী অপসারণের জন্য কমিশন নির্দেশ দিয়েছেন। এমন পরিস্থিতিতে ২৪ ঘণ্টার মধ্যে এসব প্রচার সামগ্রী অপসারণের জন্য ব্যবস্থা নেয়ার জন্য বলা হলো।

এর আগের দিন সোমবার বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল ইসিতে গিয়ে এসব অবৈধ প্রচার সামগ্রী ও ফুটপাতে ক্যাম্প বসানোর বিষয়টি ইসির নজরে আনে।

এইচকে/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও