৩ কর্মকর্তা মিলে গ্রাহকের ৯ কোটি টাকা লুট

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

৩ কর্মকর্তা মিলে গ্রাহকের ৯ কোটি টাকা লুট

পরিবর্তন প্রতিবেদক ৬:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

৩ কর্মকর্তা মিলে গ্রাহকের ৯ কোটি টাকা লুট

গ্রাহকের সোয়া ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির মো. সালাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান শিহান আবরার চৌধুরী, এমডি শামসুন নাহার ও ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন।

এজাহারে বলা হয়েছে, দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে শিহান আবরার চৌধুরী নিজের অবৈধ প্রভাব খাঁটিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ভাইস চেয়ারম্যান বেলায়েত হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক শামসুন্নাহারের সহায়তায় আমানতকারীর আমানতের ৯ কোটি ২৫ লাখ টাকা অবৈধভাবে ঋণ হিসেবে গ্রহণ করে আত্মসাৎ করেন।

আত্মসাৎকৃত টাকা দিয়ে ঢাকার বনানী ডিওএইচএস ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় নিজ নামে সম্পত্তি ক্রয় করেন।

তারা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে আমানতকারীদের আমানতের টাকায় অবৈধভাবে ঋণ গ্রহণ এবং উক্ত অর্থ স্থানান্তর, রূপান্তর করার মাধ্যমে সম্পদ অর্জন করে দণ্ডবিধির ৪০৯ ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এফএ/এএসটি

 

জাতীয়: আরও পড়ুন

আরও