বিএনপি নির্বাচন থেকে সরে যেতে অজুহাত খুঁজছে: কাদের

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

বিএনপি নির্বাচন থেকে সরে যেতে অজুহাত খুঁজছে: কাদের

পরিবর্তন প্রতিবেদক ৪:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

বিএনপি নির্বাচন থেকে সরে যেতে অজুহাত খুঁজছে: কাদের

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা সিটি নির্বাচনে হেরে যাবার আশঙ্কা আছে। এজন্য নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে।

শনিবার রাজধানীর ব্র্যাক সেন্টারে ব্র্যাক ড্রাইভিং স্কুলে প্রশিক্ষণপ্রাপ্ত ১১ জন নারী গাড়ি চালকের মধ্যে সনদপত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, বিএনপি তো অন্ধকারে ঢিল ছুঁড়ে। অন্ধকারে ঢিল ছোঁড়ার মতো বক্তব্য দিলে তো হবে না। কোথায় সরকার আচরণবিধি লঙ্ঘন করেছে, নির্বাচনকে প্রভাবিত করেছে বলুক। আমি পার্টির সেক্রেটারি। একটা অফিসেও আমি আজ পর্যন্ত যাইনি। তাহলে কীভাবে প্রভাবিত হচ্ছে আমি জানি না।

বিরোধী দলের ইভিএম বিরোধিতা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি অ্যানালগ বলেই ডিজিটাল পদ্ধতিতে আস্থা রাখতে পারছে না। আমরা চাই দেশকে এগিয়ে নিতে। আর বিএনপি চায় পেছনের দিকে নিতে। বিশ্বব্যাপী ভোটের জন্য স্বচ্ছ ও আধুনিক পদ্ধতি হিসেবে ইভিএম গ্রহণযোগ্যতা পাচ্ছে।

কাদের বলেন, এখন পর্যন্ত যতগুলো নির্বাচন ইভিএম পদ্ধতিতে হয়েছে তারা (বিএনপি) বলুক কোন জায়গায় কখন কিভাবে নির্বাচনে জালিয়াতি হয়েছে, একটা অন্তত উল্লেখ করুক। কোনো তথ্য প্রমাণ নেই তারা শুধু বলার জন্য বলেই যাচ্ছেন।

খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিশেষ আবেদন করবে বলে জানিয়েছে তার পরিবার। এব্যাপারে সেতুমন্ত্রী বলেন, বিশেষ আবেদন আদালতে নাকি সরকারের কাছে করবেন তা এখনও স্পষ্ট নয়। এটা আমরা জানিও না, আর সরকারের কাছে আবেদনের বিষয়ও নয়।

খালেদা জিয়ার পরিবার আবেদন করলে কোনো সহমর্মিতা সাথে পাবেন কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, এখানে সহমর্মিতা সহানুভূতির বিষয় নয় এটা লিগ্যাল ব্যাপার। সহানুভূতির কথা বলে তো আমরা আদালতকে প্রভাবিত করতে পারি না সহমর্মিতা দিয়ে আইনকে প্রভাবিত করাও যায় না।

ওএস/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও