আদালতের নির্দেশনা মেনে চলা উচিত, সিটি নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

আদালতের নির্দেশনা মেনে চলা উচিত, সিটি নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের

সচিবালয় প্রতিবেদক ১২:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

আদালতের নির্দেশনা মেনে চলা উচিত, সিটি নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিটি নির্বাচন বিষয়ে আদালতের রায় নিয়ে আমি প্রশ্ন নিতে চাই না বা আমি কোনো মন্তব্য করতে চাই না। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে পূনর্বিবেচনার বিষয়ে আমরা হয়তো কথা বলতে পারতাম। বিষয়টি যেহেতু আদালত পর্যন্ত গড়িয়েছে আর আদালত একটি নির্দেশনা দিয়েছেন। ফলে তা নির্বাচন কমিশনকে মেনে চলতে হবে।

তিনি বলেন, আদালত যে রায় দিয়েছেন সেই নির্দেশনা মেনে চলা নির্বাচন কমিশনের দায়িত্ব এবং নির্বাচন ৩০ জানুয়ারিতেই হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আলাপকালে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিটি নির্বাচন পেছানো দাবিতে শাহবাগে আন্দোলন প্রসঙ্গে প্রশ্ন করা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হাইকোর্ট তো নিশ্চয়ই বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু ভাববে না। নির্বাচন পেছানোর আবেদন হাইকোর্টে খারিজ করে দেওয়ার বিষয়টি তারা অবশ্যই ভেবেচিন্তেই করেছেন। যেহেতু বিষয়টি কোড পর্যন্ত গড়িয়েছে তাই কোর্টের আদেশ মেনে চলা উচিত।

ওবায়দুল কাদের বলেন, আমি আন্দোলনকারীদের বলব হাইকোর্টের আদেশ মেনে নিয়ে আন্দোলন করা থেকে বিরত থাকবেন। নির্বাচনের বিষয়ে সকলের প্রস্তুতি চলছে এবং উৎসবমুখর পরিবেশে এগিয়ে চলছে।

এ আন্দোলনের সঙ্গে ছাত্রলীগ রয়েছে এমন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা জড়িত রয়েছেন পার্টির নয় বরং ধর্মীয় দৃষ্টিভঙ্গির দিক থেকে। ছাত্রলীগের মধ্যে অনেকেই হিন্দু সম্প্রদায়ের রয়েছে তারা হয়তো বিষয়টি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নিয়ে আন্দোলনে অংশ নিয়েছে।

নির্বাচন কমিশন ধর্মীয় দৃষ্টিকোণ এর বিষয়টি ভেবে দেখা উচিত ছিল কিনা এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন অবশ্যই তাদের বিষয়টি ভেবে দেখা উচিত ছিল। তারপরও তাদের বিবেচনার মধ্যে কোনো ফাঁকফোকর ছিল কিনা সেটাও দেখার বিষয় আদালতের।

এসএস/এইচকে

 

জাতীয়: আরও পড়ুন

আরও