জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

পরিবর্তন প্রতিবেদক ৬:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার ও উপ-পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী কর্তৃক অনুসন্ধানাধীন অভিযোগের বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় সহকারী রেজিস্ট্রার মুহাম্মদ আরেফুল আযিম, ডেপুটি রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান, এবং উপ-পরিচালক শেখ মুহাম্মদ মুফাজ্জল হুসাইনকে বুধবার জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক সূত্রে জানা গেছে, এছাড়া সুনামগঞ্জ জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান এনামুল কবির ইমনকে সরকারি কাজের কমিশন আদায়সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎপূর্বক জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

এনামুল কবির ইমন, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ, সুনামগঞ্জ, প্রাক্তন প্রশাসক, জেলা পরিষদ, সুনামগঞ্জের বিরুদ্ধে সরকারি দলের পদবী ব্যবহার করে বিপুল পরিমাণ সম্পদের মালিক হওয়া, সুনামগঞ্জ শহরে বিলাসবহুল বাড়ি, ধানমন্ডিতে ফ্ল্যাট, ব্যাংকে এফডিআরসহ নামে-বেনামে ৯০ কোটি টাকার সম্পদ অর্জন, পাওয়ার গ্রিডের পরিচালক হিসেবে বিভিন্ন প্রকল্প হতে কমিশন বাণিজ্য এবং জেলা পরিষদের প্রশাসক হিসেবে ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকা দুর্নীতির মাধ্যমে অর্জন করার অভিযোগ সংক্রান্তে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য দেন।

উল্লিখিত অনুসন্ধানের অনুসন্ধানকারী কর্মকর্তা মোহা. নূরুল হুদা, উপ-পরিচালক (বি. অনু. ও তদন্ত-২) এবং তদারককারী কর্মকর্তা পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

এফএ/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও