দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত: কাদের

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৫ মাঘ ১৪২৬

দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত: কাদের

জৈষ্ঠ প্রতিবেদক ৯:৩৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত: কাদের

একজন যুদ্ধাপরাধীকে শহীদ আখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করায় দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার (১৪ ডিসেম্বর) বুদ্ধিজীবী হত্যা দিবসে মোহাম্মদপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

একটি জাতীয় দৈনিকে একজন যুদ্ধাপরাধীকে 'শহীদ' আখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে, পত্রিকাটির বিরুদ্ধে রাষ্ট্রীয় ব্যবস্থা নেয়া হবে কি না? এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, এটা নিয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া উচিত।

যুদ্ধাপরাধীদের কবরে শহীদ লেখা আছে, এটি উল্লেখ করে প্রশ্ন করলে কাদের বলেন, 'বিষয়টি আমাদের নজরে আছে। আমরা এটি দেখছি। সময় মতো ব্যবস্থা নেয়া হবে।'

তিনি বলেন, 'জাতিকে মেধাশূন্য করতেই পরাজিত ও পলায়নপর পাকিস্তান হানাদার বাহিনী বুদ্ধিজীবীদের হত্যা করেছে। যে স্বপ্নকে সামনে নিয়ে আমাদের বুদ্ধিজীবীদের জীবন দান, সেটি এখনো পুরোপুরি পূরণ হয়নি। সেই সাম্প্রদায়িক বিষবাষ্প এখনো বিষ ছড়াচ্ছে। সেই সাম্প্রদায়িক বিষবাষ্প থেকে এ জাতিকে রক্ষা করাই আমাদের অঙ্গীকার। আমরা সাম্প্রদায়িক বিষ বৃক্ষের মূলোৎপাটন করব এবং সে লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করব।'

বুদ্ধিজীবীদের হত্যার মূল নায়ক তথা যেসব খুনিরা বিদেশে পালিয়ে আছে, তাদের ফিরিয়ে আনতে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, যোগ করেন কাদের।

এসইউজে/আরপি 

 

জাতীয়: আরও পড়ুন

আরও