হাওর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ করবে সরকার
Back to Top

ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

হাওর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ করবে সরকার

সুনামগঞ্জ প্রতিনিধি ২:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

হাওর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ করবে সরকার

হাওর এলাকার গ্রামগুলোর চারদিকে পানি থৈ থৈ করলেও বিশুদ্ধ পানির অভাব রয়েছে। এসব এলাকার গ্রামগুলোতে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, সুনামগঞ্জের হাওর এলাকার গ্রামগুলোতে পাইপের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে।

বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ এফআইভিডিবি মিলনায়তনে ‘অংশগ্রহনমুলক বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৯-২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে একটি সম্মানজনক স্থানে পৌছে দিতে দেশের মানুষকে সঙ্গে নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তার এই অগ্রযাত্রায় আমাদের আমরাও সারথী।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাস্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে  আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( প্রশাসন) হাবিবুর রহমান খান, বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের  মহাপরিচালক ডা.  শাহ্ নেওয়াজ, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. খলিলুর রহমান, বাংলাদেশ পুষ্টি পরিষদের কনসালটেন্ট  ডা. ইকবাল কবির, পুষ্টি অ্যাডভাইজার খ্রিস্ট রায়, কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য কর্মসূচি পরিচালক ডা. ইখতিয়ার উদ্দিন খন্দকার, সুনামগঞ্জের সিভিল সার্জন  ডা. আশুতোষ দাস, কেয়ারের অ্যাডভোকেসি এণ্ড ক্যাপাসিটি বিল্ডিং এর সিনিয়র টেকনিক্যাল কো- অর্ডিনেটর এম হাফিজুল ইসলাম, টেকনিক্যাল ম্যানেজার মো. হাসানুজ্জামান, টিম লিডার নাজমিন রহমান।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী জেলার পুষ্টি বিষয়ক কর্মপরিকল্পনা বইয়ের মোড়ক উন্মোচন করেন।

এসএইচ/এসইউজে

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও