বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা তদন্তে কমিটি গঠনের নির্দেশ
Back to Top

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা তদন্তে কমিটি গঠনের নির্দেশ

সচিবালয় প্রতিবেদক ৪:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা তদন্তে কমিটি গঠনের নির্দেশ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে সাময়িক বহিষ্কারকে কেন্দ্র করে বন্ধ করে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়টি। এই অবস্থা থেকে উত্তরণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি তদন্ত কমিটি গঠন করতে মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

শনিবার তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইনকে এ নির্দেশ দেন।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি, ভর্তি বাণিজ্য, নারী কেলেঙ্কারির অভিযোগে পদত্যাগের দাবিতে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

একই সঙ্গে সকাল ১০টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড মো. নুরুউদ্দিন আহমেদ বিষয়টি নিয়ে একটি নোটিশ জারি করেন।

নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি এড়িয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে বিদ্যমান গ্রুপসমূহের মধ্যে বিরাজমান মতপ্রার্থক্য এড়াতে রিজেন্ট বোর্ডের সদস্যদের মৌখিক অনুমতি সাপেক্ষে আসন্ন পুজার ছুটির সাথে ২২-০৯-১৯ থেকে ০৩-১০-১৯ পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং ২১-০৯-১৯ তারিখ সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

এই ঘটনার মাত্র কয়েক ঘণ্টা পরেই শিক্ষা মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হলো।

এসএস/এসবি

 

: আরও পড়ুন

আরও