ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু
Back to Top

ঢাকা, সোমবার, ১ জুন ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

পরিবর্তন ডেস্ক ১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকায় এক প্রকৌশলীসহ তিনজন এবং খুলনায় এক পরিচ্ছন্নতাকর্মী ও লক্ষ্মীপুরে শিশুর মৃত্যু হয়েছে।

আমাদের প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর—

ঢাকা

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১০টার দিকে মারা যান বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) প্রকৌশলী মাহবুল্লাহ হক (৩৫)।

হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান, ঈদের দিন সোমবার বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় মাহবুল্লাহকে বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয় বলে। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

মাহবুল্লাহ হকের বাড়ি রাজবাড়ীর পাংশায়। তিনি ছিলেন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাপেক্সের ম্যানেজার (খনন)।

অন্যদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এনিয়ে এই হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো-২৫-এ।

মৃতের নাম বিল্লাহ হোসেন (৪০)। তার বাড়ি কুমিল্লায় বলে জানা গেছে।

হাসপাতাল সূত্র জানায়, গত ১০ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিল্লাল হোসেন ঢামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে তার মৃত্যু হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুল খান জানান, আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার ভোরে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামিয়া নামের ৫ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

সোহরাওয়ার্দী হাসপাতালের উপ পরিচালক মামুন মোর্শেদ সাংবাদিকদের বলেন, দুদিন আগে আগারগাঁও তালতলা থেকে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সামিয়া।

তিনি বলেন, শিশুটি ছিল শক সিনড্রোমের রোগী। আজ ভোর সাড়ে ৬টায় সে মারা যায়।

খুলনা

খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মো. রাসেল (৩২) নামে যুবকের মৃত্যু হয়েছে। তিনি ঢাকার রমনা পার্কে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (ঈদের দিন) বিকেলে তিনি মারা।

মৃত রাসেল গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার নারিকেলবাড়ি গ্রামের মোহাম্মদ সেলিমের ছেলে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. পার্থ প্রতিম দেবনাথ জানান, রাসেল ডেঙ্গু জ্বর নিয়ে সম্প্রতি গোপালগঞ্জের একটি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে সেখান থেকে গত ১১ আগস্ট তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকেলে তিনি মারা যান।

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরের কমলনগরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পরশ (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৃত পরশ কমলনগর উপজেলার চর জাঙ্গালিয়া দাসপাড়া এলাকার মো. কামরুজ্জামানের ছেলে।

মৃত পরশের মামা জসিম মাহমুদ জানান, গত শনিবার পরশের জ্বর দেখা দেয়। দুই দিনেও জ্বর ভালো না হওয়ায় সোমবার বিকেলে ফেয়ার ডায়াগনস্টিক নামে লক্ষ্মীপুরের একটি প্যাথলজিতে তার ডেঙ্গু পরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয় কর্তব্যরত চিকিৎসক। পরে নোয়াখালী নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পিএসএস/এসবি

আরও পড়ুন...
ঢামেকে ডেঙ্গু আক্রান্ত আরও একজনের মৃত্যু
খুলনায় ডেঙ্গুতে রমনার পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু
লক্ষ্মীপুরে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু
ঢাকায় ডেঙ্গুতে প্রকৌশলীর মৃত্যু
ডেঙ্গু কেড়ে নিল ৫ বছরের সামিয়ার প্রাণ

 

: আরও পড়ুন

আরও