অবশেষে ওসি মোয়াজ্জেম গ্রেফতার
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

অবশেষে ওসি মোয়াজ্জেম গ্রেফতার

প্রীতম সাহা সুদীপ ৪:০৮ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

অবশেষে ওসি মোয়াজ্জেম গ্রেফতার

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার বিকালে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, দুপুরে ওসি মোয়াজ্জেমকে হাইকোর্ট এলাকা থেকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ আবুল হাসান পরিবর্তন ডটকমকে বলেন, ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে।

নুসরাত যখন চিকিৎসাধীন ছিলেন তখনও আসামিদের  গ্রেফতার না করে মামলা দায়ের বিলম্বিত করার চেষ্টার অভিযোগ রয়েছে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে। ৮ এপ্রিল নুসরাতের মৃত্যুর পর  প্রধানমন্ত্রী এ ঘটনায় কোনো আসামি ছাড় পাবে না ঘোষণা দিলে ওসি মোয়াজ্জেমের ভিডিও ছড়ানোর অভিযোগ সামনে চলে আসে।

এরপর গত ১৫ এপ্রিল সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করেন।

ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেন আদালত। এক পর্যায়ে ফেনীর  সোনাগাজী থানা থেকে তাকে প্রত্যাহার করে সাময়িক বরখাস্ত করা হয় এবং রংপুর রেঞ্জে তাকে সংযুক্ত করা হয়। রংপুর রেঞ্জে যোগ দিলেও ঈদের পর থেকে তাকে আর খুঁজে পাচ্ছিল না পুলিশ।

গত ২৬ মে ঢাকার সাইবার ট্রাইবুন্যালের বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ১৭ জুন পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়।

এএসটি

আরও পড়ুন...
ওসি মোয়াজ্জেম ‘উধাও’, কী বলছে পরিবার?

 

: আরও পড়ুন

আরও