‘তথ্য অধিকার আইন তথ্যের প্রবাহকে আরো অবারিত করেছে’

ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

‘তথ্য অধিকার আইন তথ্যের প্রবাহকে আরো অবারিত করেছে’

সুনামগঞ্জ প্রতিনিধি ১০:০৩ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৮

print
‘তথ্য অধিকার আইন তথ্যের প্রবাহকে আরো অবারিত করেছে’

প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, তথ্য অধিকার আইন তথ্যের প্রবাহকে আরো অবারিত করেছে। ফলে তথ্য প্রাপ্তিতে দেশের আপামর জনগণ নিজ নিজ অবস্থান থেকে প্রয়োজনীয় যে কোনো তথ্য জানতে পারছেন।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য অধিকার বাস্তাবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান কমিশনার মরতুজা আহমদ আরো বলেন, তথ্যই শক্তি, আজ অবাধ তথ্য প্রবাহের ফলে রাষ্ট্রের মধ্যে কোনো ধরনের বিশৃঙ্খলা বা গুজব ছড়ানোর সুযোগ পাচ্ছে না সুযোগ সন্ধানীরা।

তিনি আরো বলেন, তথ্য অধিকার আইন বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন— সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, সাংবাদিক আইনুল ইসলাম বাবলু প্রমুখ।

এছাড়াও সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় গণমাধ্যম কর্মী ও বেসরকারি প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএইচ/এএল/

 
.




আলোচিত সংবাদ