গোপন তালিকা অনুযায়ী অভিযান হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

গোপন তালিকা অনুযায়ী অভিযান হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ১:৫২ অপরাহ্ণ, মে ২৪, ২০১৮

print
গোপন তালিকা অনুযায়ী অভিযান হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সারাদেশ থেকে মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের শাস্তি পেতেই হবে। মাদকের বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে মাদকবিরোধী ক্যাম্পেইন উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছেন, তেমনিভাবে মাদকের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তারই ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ সব গোয়েন্দা সংস্থার সমন্বয়ে গোপন তালিকা তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী সারাদেশে অভিযান পরিচালিত হচ্ছে। এই তালিকা অনুযায়ীই মাদক ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদক নির্মূলের ঘোষণা বাস্তবায়নে সারাদেশে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। যেকোন মূল্যে মাদকের আগ্রাসন থেকে জনগণকে মুক্ত করাই হবে অভিযানের মূল উদ্দেশ্য।

এর আগে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া তার বক্তব্যে বলেন, ঢাকা মহানগরীতে যারা মাদক ব্যবসা করে তাদের তালিকা পুলিশের কাছে রয়েছে। যেসব আস্তানায় মাদক বিক্রি ও সেবন হয় সেগুলো চিহ্নিত করা হয়েছে। শিগগিরই মাদকের আস্তানাগুলো অভিযান চালিয়ে গুড়িয়ে দেওয়া হবে।

তিনি বলেন, সারাদেশে যেমন জঙ্গি দমনে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছিল আইনশৃঙ্খলাবাহিনী তেমনিভাবে মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কঠোর হস্তে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে নির্মূল করতে প্রতিজ্ঞাবদ্ধ।

ঢাকা মহানগর থেকে মাদক নির্মূল করতে প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলেও জানান তিনি।

রমজানে রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি উল্লেখ করে কমিশনার বলেন, রমজানে রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মানুষ গভীর রাত পর্যন্ত শপিংমলে কেনাকাটা করছে। এখন পর্যন্ত রাজধানীতে ছিনতাই বা অপকর্মের কোনো ঘটনা ঘটেনি। তার কারণ হল আইন শৃঙ্খলাবাহিনীর কঠোর নজরদারি থাকায়।

এরপর মন্ত্রীকে সঙ্গে নিয়ে মাদকের বিরুদ্ধে জনসচেনতা তৈরির বিভিন্ন স্লোগানের স্টিাকার বিতরণ করা হয়।

অনুষ্ঠানের পুলিশের ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তা ও কাউন্টার টেররিজমের প্রধান মনিরুল ইসলামও উপস্থিত ছিলেন।

এমকে/এসবি

 
.




আলোচিত সংবাদ