চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার

পরিবর্তন প্রতিবেদক ৭:৫৩ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার

দেশের আকাশে কোথাও বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে শুক্রবার থেকে রোজা শুরু হচ্ছে। প্রথম তারাবিহ হবে বৃহস্পতিবার রাতে। বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়। এতে বলা হয়, বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা না যাওয়ায় শুক্রবার থেকে শুরু হবে রোজা। বৃহস্পতিবার রাত থেকে তারাবিহর নামাজ আদায় এবং শেষ রাতে সেহেরি খেয়ে সিয়াম সাধনার মাস শুরু করবেন মুসলিমরা।

ধর্মমন্ত্রী মতিউর রহমানের সভাপতিত্বে সভায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে গত কয়েক বছর ধরে রমজান মাসে খতম তারাবিহ পড়ার সময় সারাদেশে সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করার জন্য অনুরোধ জানিয়ে আসছে ইসলামিক ফাউন্ডেশন।

ফাউন্ডেশন রমজানের প্রথম ৬ দিনে দেড় পারা করে ৯ পারা এবং বাকি ২১ দিনে ১ পারা করে ২১ পারা তিলাওয়াত করলে ২৭ রমজান রাতে অর্থাৎ পবিত্র লাইলাতুল কদরে কোরআন খতম করার অনুরোধ জানিয়েছে।

এছাড়া মধ্যপ্রাচ্য ও ইউরোপসহ অধিকাংশ মুসলিম দেশে বৃহস্পতিবার শুরু হচ্ছে পবিত্র রমজান। ইন্দোনেশিয়াসহ আরও কয়েককটি দেশ সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা পালন করে থাকে।

ওএস/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad