বাংলাদেশের সেবা খাতে সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক কর্মশালা

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

বাংলাদেশের সেবা খাতে সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক কর্মশালা

পরিবর্তন প্রতিবেদক ৪:০৭ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
বাংলাদেশের সেবা খাতে সম্ভাবনা ও চ্যালেঞ্জ শীর্ষক কর্মশালা

বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের (বিএফটিআই) উদ্যোগে বাংলাদেশে বাণিজ্য পরিসেবা রফতানির সম্ভাবনা : সুযোগ এবং চ্যালেঞ্জ শনাক্তকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত রাজধানীর সিরডাপ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বিএফটিআইর প্রধান নির্বাহী আলী আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য সচিব শুভাশীষ বসু। বিশেষ অতিথি ছিলেন ডব্লিউ.টি.ও সেলের মহাপরিচালক মুনীর চৌধুরী।

বক্তারা পণ্য ও সেবা রফতানির নতুন দিগন্ত উন্মোচনের পথ বিষয়ক অধ্যায়ন ও গবেষণা নিয়ে ডব্লিউটিও এবং অন্যান্য বহুপাক্ষিক সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।

কর্মশালায় বিএফটিআইর পক্ষ থেকে ‘স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণে সেবা কার্যক্রমে রফতানির নতুন পথের খোঁজে’ শীর্ষক একটি গবেষণা ফলাফল প্রকাশ করা হয়।

বিএফটিআইর প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমদ বলেন, স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের আসন্ন উত্তরণে সেবা কার্যক্রমে যে সুবিধা এবং চ্যালেঞ্জগুলো রয়েছে তা অতিক্রম করতে হবে, তা এই প্রতিবেদনে রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের ইতোমধ্যে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণ ঘটেছে, যার কারণে স্বল্পোন্নত দেশের প্রাপ্ত সুবিধাগুলো হারাতে যাচ্ছে। তাই এই মুহূর্তে এ ধরনের গবেষণা প্রতিবেদন বিশেষ প্রয়োজন ছিল।

টিএটি/এএল/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad