‘ঘুষখোর’ সেই প্রধান প্রকৌশলী বরখাস্ত

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

‘ঘুষখোর’ সেই প্রধান প্রকৌশলী বরখাস্ত

সচিবালয় প্রতিবেদক ৭:৩১ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৮

print
‘ঘুষখোর’ সেই প্রধান প্রকৌশলী বরখাস্ত

হাতে নাতে ঘুষ গ্রহণের সময় দুর্নীতি দমন কমিশনের হাতে গ্রেফতার হওয়া নৌপরিবহন অধিদফতরের সেই চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার (চলতি দায়িত্ব) এস এম নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয় রোববার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে।

গণমাধ্যমে দেয়া ওই আদেশে বলা হয়েছে, গত ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশন তাকে গ্রেফতার করে। ফলে তার গ্রেফতারের তারিখ থেকে এ বরখাস্তের আদেশ কার্যকর হবে।

উল্লেখ্য, নৌ পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী নাজমুল হককে গত ১২ এপ্রিল ৫ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই দিন বিকেলে সেগুন বাগিচাস্থ সেগুন হোটেল থেকে তাকে আটক করা হয়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ৭ সদস্যের একটি বিশেষ ফাঁদ টিম এই অভিযান চালায়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছিলেন, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নক্শা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র প্রদানের জন্য প্রধান প্রকৌশলী নাজমুল হকের কাছে গেলে তিনি এজন্য ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে জানালে কমিশন সব বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়।

সে অনুযায়ী বৃহস্পতিবার বিকালে ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে প্রধান প্রকৌশলী নাজমুল হক নিচ্ছিলেন, ওঁৎ পেতে থাকা দুদকের বিশেষ টিমের সদস্যরা টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে। 

এসএস/এএল
আরও পড়ুন...
ঘুষের ৫ লাখ টাকাসহ আটক নৌ অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার

 
.



আলোচিত সংবাদ