সরকারি চাকরিতে কত বেতন পাবেন মাদ্রাসা শিক্ষকরা!

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

সরকারি চাকরিতে কত বেতন পাবেন মাদ্রাসা শিক্ষকরা!

পরিবর্তন ডেস্ক ৫:০৪ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৮

print
সরকারি চাকরিতে কত বেতন পাবেন মাদ্রাসা শিক্ষকরা!

সরকারি চাকরি পাওয়া কওমি মাদ্রাসা শিক্ষকদের বেতন-ভাতা নির্ধারণ করা হয়েছে। বুধবার ইসলামিক ফাউন্ডেশন (ইফা) এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়েছে, যোগদানের তারিখ ৫ মার্চ থেকে মাদ্রাসা শিক্ষকেরা ১১ হাজার ৩শ’ টাকা করে বেতন-ভাতা পাবেন।

সম্প্রতি সরকার মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার অধীনে আলিয়া ও কওমি মাদ্রাসা থেকে অন্তত ২ হাজার শিক্ষক নিয়োগ দেয়।

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপ-পরিচালক মুহাম্মদ মজিব উল্লাহ ফরহাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় যোগদান করা শিক্ষকরা তাদের যোগদানের তারিখ থেকে অর্থাৎ কওমির শিক্ষকরা ৫ মার্চ থেকে এবং আলিয়ার শিক্ষকেরা ১৯ মার্চ থেকে বেতন-ভাতা বা পারিশ্রমিক হিসেবে ১১ হাজার ৩শ’ টাকা করে পাবেন।

এতে আরও বলা হয়, যোগদানের পরের মাস থেকে শিক্ষকেরা নিয়মিতভাবে নির্ধারিত ১১ হাজার ৩শ’ টাকা হারে মাসিক বেতনভাতা পাবেন।

উল্লেখ্য, ইসলামিক ফাউন্ডেশন (ইফা) সারাদেশে এক হাজার ১০টি নতুন ধারার মাদ্রাসা দারুল আরকাম করার প্রকল্প হাতে নিয়েছে। ইতোমধ্যে এসব মাদ্রাসার বেশিরভাগ চালু হয়েছে।

প্রতি উপজেলায় দুটি করে সারাদেশে এক হাজার ১০টি ইবতেদায়ী মাদ্রাসায় পাঠদান করবে ইফা। এ ব্যবস্থায় দারুল আরকাম মাদ্রাসার জন্য কোরআন হিফজসহ শিশু শ্রেণি থেকে অনার্স পর্যন্ত খসড়া কারিকুলাম প্রণয়ন করা হয়েছে।

এমএফ/আইএম

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ





আলোচিত সংবাদ

nilsagor ad