কান্নার বাড়ির নাম ‘জীবন নেছা ভিলা’ (ভিডিও)

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

কান্নার বাড়ির নাম ‘জীবন নেছা ভিলা’ (ভিডিও)

আতিক রহমান পূর্ণিয়া ৮:৩০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

print

সিঁড়িতে দাঁড়িয়ে কাঁদছেন কয়েকজন। ড্রইং রুমেও কান্নার রোল। বেডরুম থেকে একটু পরপর আসছে কান্নার শব্দ। এই কান্না থামছেই না। নতুন করে যিনি আসছেন তিনি কয়েক সেকেন্ড হয়তো নিজেকে ধরে রাখছেন, কিন্তু খানিক পরেই নিজেকে আর সামলে রাখতে পারছেন না। কোনও না কোনওভাবে নিজের অজান্তেই চোখের কোনা দিয়ে বেয়ে পড়ছে কয়েক ফোঁটা জল।

পাঁচ তলা বাড়িটির সব প্রতিবেশীই জড়ো হয়েছেন বাড়িটির চতুর্থ তলায় রানার গ্রুপের কাস্টমার কেয়ারের সিনিয়র ম্যানেজার এসএম মাহমুদুর রিমনের বাসায়।

রিমনের স্ত্রী ঝর্ণা মাহমুদ বাসার ডিপ ফ্রিজটিতে বিভিন্ন বাক্সে সাজিয়ে রেখেছেন প্রিয়তমের জন্য নানান খাবার। আছে মটর দানা, শীতের সবজি সেদ্ধ। এগুলো রিমন খেতে খুব পছন্দ করেন। সেসব একবার দেখেন, বেডরুমে রিমনের স্মৃতি ঘাটেন আর টানা কেঁদে যাচ্ছেন ঝর্ণা।

ঝর্ণার সাথে থাকা মা খাদিজা বেগমও মেয়ের সাথে কেঁদে চলছেন।

খাদিজা বলেন, আমার তো আর কিছু থাকলো না। মেয়েটার এ কী হয়ে গেলো।

ফ্ল্যাটের বাড়তি বেডরুমটিতে কেবল এসে ঢুকেছেন রিমনের খালাতো ভাই খন্দকার আশরাফ। খাটে বসতে বসতেই তার মোবাইলে একটি ফোন এলো। টানা কয়েক মিনিট ফোনটি কানে ধরে রাখলেন। অস্ফুট শব্দে কী যেনো বললেন। ঠোঁট কেঁপে উঠলো। চোখ ভেসে গেলো কান্নায়, কিছুই আর বলতে পারলেন না।

চাচাতো ভাই শিমুল সারাক্ষণই খোঁজ রাখার চেষ্টা করছেন। কথা বলার চেষ্টা করলে মাঝ বয়সী যুবকটি কিছুই বলতে পারলেন না। কেবল খাটের এক কোনায় বসে লাগাতার কেঁদে চললেন।

সেখান থেকে সামান্য এগিয়ে এলেন রিমনের খালাতো বোন সালমা। সেই একই অবস্থা। চোখের পানি কিছুতেই থামছে না।

সালমা বলেন, রিমন যখন গ্রাম থেকে আসে তখন সায়েদাবাদে আমার বাসায় উঠেছিল। সেখান থেকেই পড়াশোনা শেষ করে চাকরি নেয়। আমিই তার আপন বোন। তার তো কোনও বোন নেই। আমার বুকটা ছিঁড়ে যাচ্ছে। আমি কাউকে কিছু বোঝাতে পারছি না।

বাড়িটির সব ফ্ল্যাটের মুরুব্বিরা ছুটে এসেছেন রিমনের ফ্ল্যাটে ঝর্ণাকে সান্ত্বনা দিতে। সাথে এসেছে ছোট শিশুরাও। বড়দের কান্না দেখে কিছু না বুঝলেও একটু পরপরই অবুঝ মনে কেঁদে উঠছে তারাও।

সবাই একটা কথাই বলছেন, কাজ পাগল রিমন খুব ভালো মানুষ ছিলেন।

নেপালের কাঠমান্ডুতে উড়োজাহাজ দুর্ঘনায় নিহত রিমনের খিলক্ষেত নিকুঞ্জের

ফ্ল্যাটের এই ছিলো মঙ্গলবার সারা দিনের ছবি। পাঁচ তলা যে বাড়িটির নাম ‘জীবন নেছা ভিলা’।

এআরপি/এএল

 
.




আলোচিত সংবাদ