তারেকের বিরুদ্ধে ৭ মামলা চলমান : আইনমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

তারেকের বিরুদ্ধে ৭ মামলা চলমান : আইনমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
তারেকের বিরুদ্ধে ৭ মামলা চলমান : আইনমন্ত্রী

বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলাসহ ৭টি মামলা চলমান রয়েছে। এছাড়া তারেক রহমানের দু’টি মামলায় ৭ বছর ও ১০ বছরের সাজা হয়েছে।

বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সংরক্ষিত নারী আসনের ফজিলাতুন নেসা বাপ্পীর প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এ তথ্য জানান।

আইনমন্ত্রীর তথ্য অনুযায়ী, অবৈধ সম্পদ অর্জনের দায়ে কাফরুল থানায় ২০০৭ সালে দায়ের হওয়া (মামলা নং ১৭/২০০৭) মামলায় তারেক রহমানের বিরুদ্ধে চলমান রয়েছে। এই মামলায় তারেক রহমান ছাড়াও তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু আসামি হিসেবে অভিযুক্ত হয়েছেন। এটি নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে।

এছাড়া দ্রুত বিচার ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা (মামলা নং ২৯/১১ ও ৩০/১১) ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতে দায়ের করা (১৫৫৮২/১৭) রাষ্ট্রদ্রোহ মামলা চলমান রয়েছে।

ঢাকার সিএমএম কোর্টে ৪টি মানহানি মামলা (৪৯৯/৫০০ ধারায়) চলমান রয়েছে। এই মামলাগুলোর মধ্যে একটিতে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে।

আইন মন্ত্রীর দেয়া তথ্য অনুযায়ী, তারেক রহমান একটি মামলায় নিম্ন আদালতে খালাস পেলেও ওই মামলায় হাইকোর্টের আপিল বিভাগ তাকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ কোটি টাকা জরিমানা এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তারেক রহমানের ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা করা হয়েছে।

এইচএস/এএসটি

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad