খালেদাকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

খালেদাকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ২:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
খালেদাকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরান কারাগার থেকে অন্য কোনো জায়গায় স্থানান্তরের পরিকল্পনা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, খালেদা জিয়াকে কোনো অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি। তাকে পুরান কারাগারের নতুন ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে। অন্য জায়গায় স্থানান্তরের আপাতত কোনো পরিকল্পনা নেই।

বুধবার দুপুরে বাংলাদেশ কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কোস্টগার্ড বাহিনী দিবস-২০১৮ উপলক্ষে আগারগাঁওয়ের সদর দফতরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্টমন্ত্রী বলেন, এটা ঢাকা কেন্দ্রীয় কারাগার ছিল। সবচেয়ে নিরাপদ কারাগার। এখানকার পরিবেশ মোটেও অস্বাস্থ্যকর নয়। 

তিনি আরো বলেন, যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা একটা নতুন বিল্ডিং, যা বাচ্চাদের ডে-কেয়ার সেন্টার ছিল। বিধি অনুযায়ী তাকে যত সুযোগ-সুবিধা দেওয়া দরকার সবই দেওয়া হচ্ছে।

প্রশ্ন ফাঁস রোধে কী ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে জানতে চাইলে মন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় আমরা এটি রোধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই মধ্যে অনেককেই গ্রেফতার করা হয়েছে। আশা করছি, অচিরেই প্রশ্ন ফাঁসের মূল হোতারা ধরা পড়বে।

এর আগে সকালে কোস্টগার্ড সদর দফতরে বাহিনীটির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

এ সময় তিনি বলেন, কোস্টগার্ডের নিজস্ব জনবল নিয়োগে সরকারের পরিকল্পনা রয়েছে। নদী ও সমুদ্রপথে কোস্টগার্ডের নজরদারি বাড়ানোয় পানিপথে মাদকসহ বিভিন্ন চোরাচালান শূন্যের কোটায় নেমে এসেছে।

পিএসএস/আরপি

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad