শিক্ষা মন্ত্রণালয় থেকে মোতালেব-নাসির বরখাস্ত

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

শিক্ষা মন্ত্রণালয় থেকে মোতালেব-নাসির বরখাস্ত

সচিবালয় প্রতিবেদক ৩:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
শিক্ষা মন্ত্রণালয় থেকে মোতালেব-নাসির বরখাস্ত

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেন ও মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর (প্রেষণ শাখা- ১) থেকে জারি করা এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে।গত ২১ জানুয়ারি রাতে মোতালেব হোসেন ও নাসির উদ্দিনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।

ডিবি জানায়, ওইদিন রাতে নাসির উদ্দিনকে ১ লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেবকে গ্রেফতার করা হয়।

তবে এর আগেই এসব ব্যক্তিদের পরিবার অভিযোগ করে, অজ্ঞাতপরিচয়ের ব্যক্তিরা তাদের তুলে নিয়ে যায়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট থানায় জিডিও করা হয়।

অবশ্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আটকের বিষয়ে সোমবার গণমাধ্যমকে বলেছিলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা-কর্মচারী অপরাধী হলে তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।

তিনি আরো বলেন, ‘নিশ্চয় কিছু না কিছু ঘটেছে। অপরাধের সঙ্গে জড়িত না থাকলে তাদের দু’জনকে আইনশৃঙ্খলা বাহিনী কেন গ্রেফতার করতে যাবেন?’

এদিকে, রাজধানীর লেকহেড গ্রামার স্কুল খুলে দেওয়ার জন্য প্রতিষ্ঠানটির মালিক খালিদ হোসেন মতিনের সঙ্গে ঘুষ লেনদেনের অভিযোগ সোমবার রাতে বনানী থানায় তাদের নামে একটি মামলা করা হয়।

এসএস/বিএইচ/আইএম

আরও পড়ুন...
শিক্ষামন্ত্রীর পিওসহ গ্রেফতার ২জনের বিরুদ্ধে তদন্ত শুরু
দুর্নীতির রাঘব-বোয়ালদের নাম বললেন শিক্ষামন্ত্রীর পিও
লেকহেড খুলতে ঘুষ নেন শিক্ষামন্ত্রীর পিও
মতিন, মোতালেব ও নাসিরের বিরুদ্ধে মামলা

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ