ইতালি থেকে বাংলাদেশি ইমাম বহিষ্কার
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

ইতালি থেকে বাংলাদেশি ইমাম বহিষ্কার

ইতালি প্রতিনিধি ৩:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

ইতালি থেকে বাংলাদেশি ইমাম বহিষ্কার

ইতালিতে শিশুদের ভয়ঙ্কর নির্যাতনের অভিযোগে বাংলাদেশি ইমামকে দেশটি থেকে বহিষ্কার করা হয়েছে। ২০ বছর বয়সী বাংলাদেশি ওই ইমামের নাম জুনায়েদ আহমেদ। তিনি ইতালির উত্তর অঞ্চল পাদোভায় থাকতেন।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম এবং ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানা যায়, অক্টোবরে পাদোভা বাংলাদেশ কালচারাল সেন্টার মসজিদে কোরআন শিক্ষা দেয়ার সময় পাঁচ থেকে ১০ বছরের শিশুদের ভয়ঙ্করভাবে বেত্রাঘাত করতেন।

বিষয়টি কোনোভাবে জেনে ইতালিয়ান স্কুল শিক্ষকরা স্থানীয় পুলিশকে জানান। ইতালি পুলিশ বিষয়টি সম্পর্কে সঠিকভাবে নিশ্চিত হতে গোপনে ওই ইমামের শিক্ষাপ্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপন করেন।

যথাসময়ে ক্যামেরায় সবকিছু রেকর্ড হয়। কয়েক দিনের পর্যবেক্ষণে হুজুর জোনায়েদ হোসাইনের সব কার্যকলাপ ভেসে ওঠে। গত অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে তিনি গ্রেফতার হন।

দীর্ঘ কয়েক মাস এ মামলা চলার পর চলতি সপ্তাহে আদালত তাকে বহিষ্কার আদেশ দেন। ফলে ইতালিতে থাকার বৈধতা হারান জুনায়েদ। তাকে দেশে পাঠাতে বাধ্য হয় স্থানীয় প্রশাসন।

এদিকে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইতালিতে বসবাসরত এক মরোক্কান নাগরিককেও বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়৷

এইচআর

 

: আরও পড়ুন

আরও