‘খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন নয়’

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

‘খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন নয়’

পরিবর্তন প্রতিবেদক ১:৫২ অপরাহ্ণ, মে ০৩, ২০১৮

print
‘খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন নয়’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে আগামীতে কোনো নির্বাচন হবে না এবং হতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বেলজিয়াম বিএনপির নেতারা।

ইউরোপীয় পার্লামেন্টের সামনে বুধবার ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বেলজিয়াম বিএনপির বিক্ষোভ সমাবেশে ও লিফলেট বিতরণ কর্মসূচিতে নেতারা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত ধারাবাহিক কর্মসূচির আয়োজন করেছে বেলজিয়াম বিএনপি।

ইউরোপীয় ইউনিয়নের সদর দপ্তর ব্রাসেলসে ইইউ পার্লামেন্টর সামনে দ্বিতীয় দিনের মতো বেলজিয়াম বিএনপির উদ্যোগে বুধবার বিক্ষোভ সমাবেশ ও ‘গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি চাই’ শিরোনামে লিফলেট বিদেশিদের মাঝে বিতরণ করা হয়।

বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু।

এ সময় উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ তাহের বেলজিয়াম বিএনপির সহ-সভাপতি আলী জাহাঙ্গীর সহসভাপতি ভিপি মোয়াজ্জেম হোসেন সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম ফ্রান্স বিএনপির সাবেক সহসভাপতি মাহবুবুল হক রাঙ্গা, সাবেক যুগ্ম সম্পাদক রেজাউল করিম, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, সাবেক অর্থ সম্পাদক সাইফুল ইসলাম, বেলজিয়াম বিএনপির সহ-যুগ্ম সম্পাদক হাসান লিটন, সহ-যুগ্ম সম্পাদক তাহশিক হক ওসমান, সহ-দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান মমো প্রমুখ।

সভাপতির বক্তব্যে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা বলেন, বেগম খালেদা জিয়া আজকে দেশনেত্রী থেকে বিশ্বনেত্রী উপাধি পেয়েছেন। আজকে তাকে নিয়ে শুধু দেশবাসী নয় বিশ্ব নেতৃবৃন্দও উদ্বিগ্ন। তিনি আজকে দেশনেত্রী থেকে দেশমাতা উপাধিতে ভূষিত হয়েছেন। বিএনপি দুর্বল হয়নি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্ব আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব ইনশাল্লাহ।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু বলেন, বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভয় পায় বলে তাকে অন্ধকার কারাগারে নিক্ষেপ করেছে। এই সরকারের অত্যাচার হিটলারকেও ছাড়িয়ে গেছে। স্বৈরাচার বেশিদিন টিকতে পারে নাই। এরাও পারবে না।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান গণতন্ত্র যেভাবে প্রতিষ্ঠিত করেছিলেন তেমনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নেতৃত্বে হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করবো।

বিএইচ/

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ


Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad