চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার কমিটি গঠন

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার কমিটি গঠন

পরিবর্তন প্রতিবেদক ১২:১৫ পূর্বাহ্ণ, মার্চ ০৫, ২০১৮

print
চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার কমিটি গঠন

প্রথম কার্যনির্বাহী কমিটি পেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া। রোববার সিডনির বেলমোর কমিউনিটি হলে এক সভায় সবার মতামতের ভিত্তিতে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়।

 

প্রতিষ্ঠাকালীন কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিতরা হলেন- উদ্ভিদবিদ্যার মোস্তাফিজুর রহমান, যোগাযোগ ও সাংবাদিকতার শাহাদাত রিয়াদ, ইনস্টিটিউট অফ ফরেস্ট্রির শামীম শামসুজ্জামান এবং যোগাযোগ ও সাংবাদিকতার আশিকুর রহমান।

অ্যাসোসিয়েশনের নামে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের ফেয়ার ট্রেডিং বিভাগ থেকে আনুষ্ঠানিক নিবন্ধন লাভ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ খোলার খবর দিয়ে শুরু হয় সভার কার্যক্রম।

দেরিতে হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার আনুষ্ঠানিক যাত্রায় সংগঠনের সঙ্গে জড়িতরা ছিলেন আবেগপ্রবণ।

প্রিয় ক্যাম্পাস থেকে প্রায় ৯ হাজার কিলোমিটার দূরে অবস্থান করলেও সবার আলোচনা বারবার ছুঁয়ে যায় প্রিয় জারুলতলা, শাটল ট্রেন আর সবুজ পাহাড় ঘেরা প্রিয় ক্যাম্পাস।

সভায় বক্তারা বলেন, অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্যে ছড়িয়ে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরিতে একটি অনন্য প্লাটফর্ম হিসেবে কাজ করবে এই অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

পাশাপাশি অ্যাসোসিয়েশনের সদস্যদের ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে নিজস্ব সংস্কৃতি চর্চা ও লালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে সংগঠনটি।

কার্যনির্বাহী কমিটি ছাড়াও গঠনতন্ত্র প্রণয়ন এবং বনভোজন আয়োজনের জন্য সভায় আরও দুটি উপ-কমিটি গঠন করা হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আলী আসগর, আরিফ হক, ফারুক ভূঁইয়া, মো. রহমত উল্লাহ, মো. মিজানুর রহমান, তানজিয়া মমতাজ, উম্মে হাজেরা লাকি, শাহানা কাজী স্বপ্না, শাহীন আক্তার অ্যানি প্রমুখ।

আইএম

 
.




আলোচিত সংবাদ