কলকাতায় শহীদ মিনারে নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

কলকাতায় শহীদ মিনারে নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি

মো. রিপন সরকার, কলকাতা থেকে ১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৮

print
কলকাতায় শহীদ মিনারে নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধাঞ্জলি

ভারতের কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশনের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও  মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন। বুধবার ২১ ফেব্রুয়ারির প্রভাত ফেরিতে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

পুষ্পস্তবক অর্পণের আগে ভাষা শহীদদের স্মরণে উপ-হাইকমিশন আয়োজিত দোয়া মাহফিল ও র‍্যালিতে অংশগ্রহণ করেন আনোয়ার হোসেন।

দোয়া মাহফিল, র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণের পরে কমিশনের দেওয়া আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

এ সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন বলেন, শহীদদের শ্রদ্ধা জানাতে পেরে তার হৃদয় আলোড়িত হয়েছে। কলকাতায় চিকিৎসা করতে এসেছি তাই বলে বাঙালির ইতিহাস ঐতিহ্য তো আর ভুলে থাকতে পারি না। যথাযোগ্য  মর্যাদায়  উৎসবমুখরভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটি পালন করতে পেরে ভালো লাগছে।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে হোটেলে ঘুমিয়ে থাকতে পারি না।  বাঙালি হিসেবে বিবেকের তাড়নায় রাত দুইটা পর্যন্ত কলকাতা শহরের বিভিন্ন স্থানে শহীদ বেদী খুঁজে ব্যর্থ হই।

পরে কলকাতা পুলিশের সহায়তায় বাংলাদেশ উপ-হাই কমিশনে অবস্থিত শহীদ মিনারের সন্ধান পেয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে অসুস্থ শরীর নিয়েও উপস্থিত হয়েছি।

কলকাতায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের এই ঘটনা হৃদয় আবেগে সাক্ষী হয়ে থাকবে।

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে শহীদদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশন তৌফিক হাসান, উপ-হাইকমিশনের কাউন্সিলর মিয়া মো. মাইনুল কবির, জি এম জামাল হোসেন,

মনসুর আহম্মেদ, পশ্চিম বাংলার এম এল এ শ্রী অসিত মিত্র, ভারত-বাংলাদেশ মৈত্রী সমিতির সম্পাদক শ্রী তরুণ হালদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসার মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা তাঁতীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত ওসমান সরকার রিপনসহ উপ-হাইকমিশনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীরা।

শ্রদ্ধা জানানোর পর শহীদ মিনার প্রাঙ্গণে নারায়ণগঞ্জ জেলা তাঁতীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত ওসমান সরকার রিপন বলেন, আমরা সবাই যেহেতু বাংলা ভাষাভাষী মানুষ, তাই আজকের এই দিনে কলকাতার বঙালিদের সঙ্গে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানাতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

ওএস/বিএইচ/

 
.




আলোচিত সংবাদ