ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন স্থগিতের আদেশ

ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | ১২ ফাল্গুন ১৪২৪

ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন স্থগিতের আদেশ

হাইকোর্ট প্রতিবেদক ১২:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৮

print
ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন স্থগিতের আদেশ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নতুন সংযুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনের জন্য ঘোষিত তফসিলের কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছেন আদালত। এর ফলে নির্বাচন স্থগিত হয়ে গেল বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী। একই সঙ্গে ৬টি সংরক্ষিত আসনের নির্বাচনও স্থগিত হয়ে গেল বলে জানান তিনি। ডেমরা ইউনিয়ন পরিষদের স্থানীয় এক ভোটার মোজাম্মেল মিয়ার করা আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন আদালত। বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন।

ডেপুটি আটর্নি জেনারেল আমাতুল করিম এসব তথ্য জানান।

এর আগে গতকাল বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেন আদালত। সেই সঙ্গে ডিএনসিসিতে নতুন অন্তর্ভুক্ত ১৮টি ওয়ার্ড ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডেও নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

ভোটার তালিকা হালনাগাদ এবং ভোটার তালিকায় নাম অন্তুর্ভুক্ত না করেই নির্বাচনী তফসিল ঘোষণা করায় হাইকোর্টে রিট করেন সংক্ষুব্ধরা। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচনী কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে, আদালতের ওই আদেশের পর বুধবার নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনী কার্যক্রম বন্ধ ঘোষণা করে। সেইসঙ্গে আদালতের আদেশের কপি পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায় ইসি।

এমএ/আরপি
আরও পড়ুন...
ডিএনসিসির নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা ইসির
ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad