ঘুষ নিতে গিয়ে হাতেনাতে আদালতের পেশকার গ্রেপ্তার

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে আদালতের পেশকার গ্রেপ্তার

পরিবর্তন প্রতিবেদক ১০:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
ঘুষ নিতে গিয়ে হাতেনাতে আদালতের পেশকার গ্রেপ্তার

ঘুষ নেওয়ার সময় টাঙ্গাইল নির্বাহী ম্যাজিস্টেট আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মো. জাকির হোসেনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার টাঙ্গাইল পৌরসভার কোর্ট চত্বরের মজা রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, মামলার বাদীর কাছ থেকে ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি বিশেষ টিম তাকে গ্রেপ্তার করে।

দুদক সূত্র জানায়, মো. স্বপন মিয়া নামের এক ব্যক্তি দুদকে অভিযোগ করেন তার নামে বাংলাদেশ কৃষি ব্যাংক, সিংগুরিয়া শাখার চলতি হিসাবের একটি চেক উদ্ধার করার জন্য নির্বাহী ম্যাজিস্টেট ‘ক’ অঞ্চল আদালতে মামলা দায়ের করেন। উক্ত মামলায় তার খালাতো ভাই মো. আকবর হোসেনকে মামলার তদবিরকারক হিসেবে দায়িত্ব প্রদান করেন।

তিনি উক্ত কোর্টের পেশকার মো. জাকির হোসেনের সাথে আর্জি ও বিবাদী পক্ষের জবাবের নকল তোলাসহ মামলা শুনানির প্রতি তারিখে ৫ হাজার টাকা দেন। ইতিপূর্বে দুটি তারিখের (ব্যাংক তদন্ত ও চেক ফেরত) আদেশ বাবদ ১০ হাজার টাকা দেন।

পরবর্তীতে পেশকার মামলার তদবিরকারক আকবর হোসেনের কাছে কাজের জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন যা শেষ পর্যন্ত ১৫ হাজার টাকায় ঠিক হয়।

অভিযোগকারী বিষয়টি দুদককে অবহিত করলে গ্রেপ্তারের জন্য কমিশন পাঁচ সদস্যের একটি বিশেষ টিম গঠন করে। ওই টিম বুধবার সকালে ঘুষের টাকাসহ জাকির হোসেনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পরপর দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আমির হোসেন বাদী হয়ে দণ্ডবিধির ১৬১ ধারায় এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এফএ/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad