দুর্নীতির মামলায় খোকার বিচার শুরু

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

দুর্নীতির মামলায় খোকার বিচার শুরু

পরিবর্তন প্রতিবেদক ৩:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৭

print
দুর্নীতির মামলায় খোকার বিচার শুরু

যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাবেক মেয়র  সাদেক হোসেন খোকাসহ সাতজনের বিরুদ্ধে ঢাকা ট্রেড সেন্টারে দোকান বরাদ্দ নিয়ে দুর্নীতির মামলায় অভিযোগ গঠন করে বিচার কার্য শুরু করেছেন আদালত। রোববার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালত খোকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আমলে নিয়ে বিচার শুরুর এ আদেশ দেন।

ঢাকা ট্রেড সেন্টারে দোকান বরাদ্দ নিয়ে দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় খোকা ছাড়াও মামলার অভিযুক্তরা হলেন- ঢাকা সিটি কর্পোরেশনের সার্ভেয়ার মোতালেব হোসেন, ফারুক হোসেন, বাচ্চু মিয়া, কানুনগো মো. আলী, সম্পত্তি কর্মকর্তা শাহাবুদ্দিন সাবু ও মোহসীন উদ্দিন মোড়ল।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর ঢাকা সিটি কর্পোরেশনের মালিকানাধীন ঢাকা ট্রেড সেন্টারের বেজমেন্টে আসামিরা পরস্পরের যোগসাজশে নিয়মের বাইরে বেশকিছু দোকান বরাদ্দ দেন। পরে এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মাহবুবুল আলম ২০১৪ সালের ২৪ আগস্ট মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২২ সেপ্টেম্বর খোকাসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক শেখ আব্দুল সালাম। খোকার বিরুদ্ধে অপর একটি দুর্নীতি মামলায় ৩ বছরের সাজা হয়েছে ২০১৫ সালে। তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

এমআই/এএসটি

 
.




আলোচিত সংবাদ