সোনারগাঁও উপজেলা চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

সোনারগাঁও উপজেলা চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত

পরিবর্তন প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৭

print
সোনারগাঁও উপজেলা চেয়ারম্যানের বরখাস্তাদেশ স্থগিত

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আজহারুল ইসলাম মান্নানের তৃতীয়বারের মতো সাময়িক বরখাস্তাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

.

একইসঙ্গে তার বরখাস্তাদেশ কেন বেআইনী হবে না—তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী ৪ সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইনজীবী সানজিদ সিদ্দিকী ও ব্যারিস্টার সাকিব মাহবুব। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে ৫ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তাদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন তিনি।

নাশকতার মামলায় নারায়ণগঞ্জের আদালতে ২৭ এপ্রিল উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে অভিযোগ গঠন করায় তাকে বরখাস্ত করা হয়।

২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি ও চলতি বছরের গত ৮ মার্চ পর্যন্ত আজহারুল ইসলাম মান্নানকে আরো দু’বার বরখাস্ত করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়। কিন্তু গত ৬ এপ্রিল এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে তার সেই বরখাস্তাদেশও স্থগিত করেছিলেন হাইকোর্ট।

বাআই/এনডিএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad