ডলার ছিনতাই: পুলিশের বিচার শুরু

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

ডলার ছিনতাই: পুলিশের বিচার শুরু

পরিবর্তন প্রতিবেদক ৫:৩৭ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৭

print
ডলার ছিনতাই: পুলিশের বিচার শুরু

ব্যবসায়ীর ১৮ হাজার ৮০০ ডলার (১৫ লাখ টাকা) ছিনতাইয়ের মামলায় পুলিশের এএসআইসহ দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আনুষ্ঠানিকভাবে বিচার শুরু করেছেন আদালত। সোমবার ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক সাজ্জাদুর রহমান অভিযোগ গঠন করে আগামী ৫ জুলাই সাক্ষীর জন্য দিন ধার্য করেছেন। মামলায় আসামিরা হলেন- উত্তরা পূর্ব থানা পুলিশের এএসআই আলমগীর হোসেন এবং মাছুম বিল্লাহ।এর আগে গত ৬ এপ্রিল আলমগীর হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ওই দিন একই মামলায় ঘটনাস্থল থেকে আটক অপর আসামি মাসুম বিল্লাহ (৪৩) আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন। তিনি কারাগারে আটক আছেন।

মামলার বিবরণে বাদী মো: ইলিয়াস বলেন, তিনি লতিফ ইম্পেরিয়াল মার্কেটস্থ এইচএস মানি এক্সচেঞ্জের মালিক। গত ৪ এপ্রিল বিকেলে তিনি রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন রাজলক্ষ্মী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ ঢাকা মেট্টো-গ-১৯-০৯৭০ নম্বরের সাদা একটি প্রাইভেটকার তার সামনে থামে। গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয় দিয়ে তাকে গাড়িতে তুলে নেয়। কালো কাপড় দিয়ে তার চোখ বাঁধে। এরপর তারা বাদীর কাছে থাকা মানি এক্সচেঞ্জের ১৮ হাজার ৮০০ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৫ লাখ ৪ হাজার টাকা, ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ওই সময় বাদীর চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে আসামিরা তাদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু উপস্থিত জনতা গাড়ি আটকে মাসুম বিল্লাহকে আটক করেন এবং অপর চারজন পালিয়ে যান। পরে পুলিশ মাসুম বিল্লাহকে জিজ্ঞাসাবাদ করলে তিনি ওই ঘটনায় জড়িত এএসআই আলমগীর হোসেন, হাবিব ডলার, রাশেদ ও সুমনের নাম জানান। পুলিশ মাসুম বিল্লাহকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে গত ৫ এপ্রিল রাতে এএসআই আলমগীরকে গ্রেপ্তার করে।

এমআই/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad