কওমির শিক্ষার্থীরা কখনো জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪

কওমির শিক্ষার্থীরা কখনো জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ৪:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০১৭

print
কওমির শিক্ষার্থীরা কখনো জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সাথে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদের স্বীকৃতির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় করা মামলাগুলো স্বাভাবিক নিয়মে চলবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রাজধানীর উত্তরায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ’ শীর্ষক এক আলোচনা সভায় শুক্রবার দুপুরে  এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

হেফাজত নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে ওঠা দাবি মেনে নিয়ে এসব মামলা তুলে নেয়া হবে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, মামলা প্রত্যাহারের প্রশ্নই ওঠে না। হেফাজতের সাথে সরকারের কোনো আপস হয়নি। হেফাজতের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে সেগুলে আইন অনুযায়ী চলবে। কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতির ব্যপারে মন্ত্রী বলেন, পার্শ্ববর্তী দেশগুলোতে অনেক আগেই কওমি মাদ্রাসার স্বীকৃতি দেওয়া হয়েছে। কিন্তু ধর্ম সম্পর্কে না জেনে অনেকেই মন্তব্য করেন।

আলোচনা সভায় মন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা কখনো জঙ্গি হতে পারে না। জঙ্গিরা আলেম ওলামাদের ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু ব্যর্থ হয়ে বর্তমানে ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ব্যবহার করছে।

তিনি আরো বলেন,জঙ্গিরা শুধু মানুষ হত্যা নয়, নিজেদেরকেও উড়িয়ে দিচ্ছে। এরা কারা, এদের আশ্রয়, প্রশ্রয়দাতা কারা তা খতিয়ে দেখা হচ্ছে।’

এই অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের শীর্ষ আলেমদের সঙ্গে বৈঠক করেছেন, হেফাজতের সঙ্গে নয়।

এমকে/এমডি

print
 

আলোচিত সংবাদ