পাপিয়া দম্পতি ১৫ দিনের রিমান্ডে
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

পাপিয়া দম্পতি ১৫ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক ৫:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

পাপিয়া দম্পতি ১৫ দিনের রিমান্ডে

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেতৃ শামিমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান চৌধুরী সুমনকে ৩ মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদউর রহমান ও মোহাম্মদ জসিম রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে তাদের আদালতে হাজির করে পাপিয়া দম্পতিকে ৩ মামলায় ৩০ দিনের রিমান্ড আবেদন করে বিমানবন্দর ও শেরে বাংলা থানা পুলিশ। প্রথমে বিমানবন্দর থানার মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাসুদউর রহমান।

এরপর শেরে বাংলানগর থানার অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় পাপিয়া দম্পতিকে গ্রেফতার দেখানো ও ২০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ জসিম দুই মামলায় পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া তাদের সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে ১০ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা সংঘবদ্ধভাবে অবৈধ অস্ত্র, মাদক, চোরাচালান, জাল নোটের ব্যবসা, চাঁদাবাজি, তদবির বাণিজ্য, জায়গা জমির দখল-বেদখল ও অনৈতিক ব্যবসা বাণিজ্যের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ-বিত্তের মালিক হয়েছেন বলে স্বীকার করে।

মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে আসামিদের কাছ থেকে উদ্ধার করা বৈদেশিক মুদ্রার উৎস, জাল টাকা তৈরি চক্রের সক্রিয় সদস্যসহ মূলহোতাদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য আসামিদের রিমান্ড নেওয়া প্রয়োজন।

এর আগে শনিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই চারজনকে আটক করে র‌্যাব। প্রতারণা, অবৈধ অর্থপাচার, জাল টাকা সরবরাহ, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে পাপিয়াসহ এই চারজনকে গ্রেপ্তার করা হয়।

এমআই/এএসটি

আরও পড়ুন...
পাপিয়াসহ চারজন ৫ দিনের রিমান্ডে

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও