আ’লীগ নেতা এনামুলের ১০ কোটি টাকা জব্দ

ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬

আ’লীগ নেতা এনামুলের ১০ কোটি টাকা জব্দ

পরিবর্তন প্রতিবেদক ২:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

আ’লীগ নেতা এনামুলের ১০ কোটি টাকা জব্দ

গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনুর ৬টি ব্যাংক হিসাবে থাকা ১০ কোটি ৬ লাখ টাকা জব্দ করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধে সম্প্রতি মহানগর দায়রা জজ আদালত থেকে এই নির্দেশ দেয় বলে দুদক সূত্রে জানা গেছে।

জানা গেছে, ঢাকা ব্যাংকের বংশাল শাখা, ইস্টার্ন ব্যাংকের ইংলিশ রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের ধোলাই খাল শাখা, প্রিমিয়ার ব্যাংকের বংশাল শাখা, প্রাইম ব্যাংকের বংশাল শাখা এবং ডাচ বাংলা ব্যাংকের নয়াবাজার শাখায় জমা রাখা এ বিপুল অংকের টাকা জব্দ করা হয়েছে।

দুদক জানায়, ব্যাংকগুলোর এসব শাখায় এফডিআর, ডিবিডিএস ও চলতি হিসাবে মোট ১০ কোটি ৬ লাখ ৬৫ হাজার ৩৬৫ টাকা জমা ছিল। আদালতের আদেশের পর এখন থেকে ওই টাকা উত্তোলন কিংবা স্থানান্তর করা করা হয়েছে।

২৩ অক্টোবর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় এনামুল হক এনু ও তার দুই সহযোগীদের বিরুদ্ধে বিভিন্ন অবৈধ ব্যবসার মাধ্যমে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এর মধ্যে হারুনুর রশীদ ও আবুল কালাম আজাদ প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতা করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এফএ

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও