জামিন পেলেও আপাতত মুক্তি পাচ্ছেন না খালেদা

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

জামিন পেলেও আপাতত মুক্তি পাচ্ছেন না খালেদা

হাইকোর্ট প্রতিবেদক ১১:০৩ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৮

print
জামিন পেলেও আপাতত মুক্তি পাচ্ছেন না খালেদা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জামিন পেলেও এখনই মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য জ্যেষ্ঠ আইনজীবী মওদুদ আহমদ। খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আপিল বিভাগ বহাল রেখে আজ রায় ঘোষণা করার পর আদালত থেকে বের হয়ে এই কথা জানান তিনি।

গণমাধ্যমকে দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকার অন্যায়ভাবে ও অসৎ উদ্দেশ্যে অনেকগুলো ভুয়া মামলায় খালেদা জিয়াকে আটক দেখাচ্ছে (শ্যেন অ্যারেস্ট)। তাই এখনই তিনি মুক্তি পাচ্ছেন না।

এদিকে, খালেদা জিয়ার আরেক আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন আদালত থেকে বের হয়ে বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে ৩০টির মতো মামলা করেছে সরকার। এর মধ্যে পাঁচটিতে তাকে আটক দেখানো (শ্যেন অ্যারেস্ট) হয়েছে। আজ তিনি জামিন পেয়েছেন। অন্যগুলোতেও আমরা জামিনের জন্য হাইকোর্টে আসব। আশা করছি, এক সপ্তাহের মধ্যে জামিন পাবেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারিক আদালতের দণ্ডাদেশ দেয়া রায়ের বিরুদ্ধে হাইকোর্টে করা আপিল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশও দিয়েছেন সর্বোচ্চ আদালত।

এ বিষয়ে খোকন বলেন, আদালতের আজকের দেয়া রায়ের সার্টিফায়েড কপি পেলে বুঝতে পারব, ৩১ জুলাইয়ের বিষয়টি বাধ্যতামূলক নাকি পরামর্শমূলক।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখে আজ রায় দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রায়ে আদালত  হাইকোর্টে খালেদা জিয়ার করা আপিল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করার আদেশ দিয়েছেন।

এ ছাড়া হাইকোর্টে করা আপিল নিষ্পত্তি করার জন্য বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন দ্বৈত বেঞ্চও আজ নির্ধারণ করে দিয়েছেন আদালত।

এমএ/আরপি

আরো পড়ুন...
খালেদা জিয়ার জামিন বহাল

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad