প্রশিকার সাবেক চেয়ারম্যান ফারুকের ১ মাসের কারাদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

প্রশিকার সাবেক চেয়ারম্যান ফারুকের ১ মাসের কারাদণ্ড

হাইকোর্ট প্রতিবেদক ৫:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
প্রশিকার সাবেক চেয়ারম্যান ফারুকের ১ মাসের কারাদণ্ড

বেসরকারি সংস্থা প্রশিকার সাবেক চেয়ারম্যান কাজী ফারুক আহমদকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। আদালতের আদেশ ভঙের অভিযোগে করা এক মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এই আদেশ দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার একক বেঞ্চ।

আদালতের আদেশ অমান্য করে প্রশিকা ভবনে অবস্থান করার অভিযোগে মামলাটি করা হয়।

আদেশে আগামী ১৫ দিনের মধ্যে হলফনামার মাধ্যমে তাকে ওই অফিস বুঝিয়ে দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

সংস্থাটির বর্তমান চেয়ারম্যান এমএ ওয়াদুদ ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সিরাজুল ইসলামের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী মো. সোলায়মান। আর কাজী ফারুকের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও এ এম আমিন উদ্দীনসহ অন্যরা।

প্রসঙ্গত, ২০০৯ সালের ২৪ মে বিভিন্ন অভিযোগে কাজী ফারুককে অপসারণ করা হয়। এই সিদ্ধান্তের বিরুদ্ধে বিচারিক আদালতে আবেদন করেন তিনি। পরে বিচারিক আদালত তার আবেদন খারিজ করে দেন।

পরে বিচারিক আদালতের ওই আদেশের বিরুদ্ধে তিনি আপিল করেন জজ আদালতে। সেটিও খারিজ হয়ে গেলে হাইকোর্টে রিভিশন আবেদন করেন কাজী ফারুক।

এই মামলার রায়ে তাকে বর্তমান চেয়ারম্যান ও গভর্নিং বডির কাছে অফিস বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

পরবর্তীতে ওই নির্দেশনা পালন না করে কাজী ফারুক ২০১২ সালে সন্ত্রাসী নিয়ে অফিসে হামলা চালান এবং অফিস দখল করে রাখেন বলে অভিযোগ আনা হয়। এ অভিযোগ এনে হাইকোর্টকে অবহিত করা হলে আদালত রুল জারি করেন।

রুলে কাজী ফারুককে কেন কারাগারে আটক রাখা হবে না এবং কেন তার স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক করা হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুলও জারি করা হয়।

এমএ/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad