করোনায় কারণে ১২৬ বাড়িতে লাল নিশানা
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

করোনায় কারণে ১২৬ বাড়িতে লাল নিশানা

মোংলা প্রতিনিধি ৫:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

করোনায় কারণে ১২৬ বাড়িতে লাল নিশানা

মোংলার ১২৬টি বাড়িতে উড়ছে উপজেলা প্রশাসনের লাল নিশানা। করোনাভাইরাসের বিস্তার রোধে বিদেশ থেকে আগত ব্যক্তির অবস্থান চিহ্নিত করতেই প্রশাসন এ ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানা গেছে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান সোমবার দুপুরে সেলফোনে বলেন, ‘এখন পর্যন্ত পুরো মোংলায় ১২৬টি বাড়িতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লালা নিশানা উড়ানো হয়েছে। মূলত বিদেশ থেকে কেউ আসলে সেই দিন থেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে আমরা রাখছি। আর এ সময়ে ওই বাড়িতে লাল নিশানা উড়ানো থাকবে।’

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে সোমবার দুপুরে মোংলা উপজেলা অফিসার্স ক্লাবে জরুরি বৈঠক করেছে স্থানীয় প্রশাসন। বৈঠকে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান জানান, সোমবার (২৩ মার্চ) পর্যন্ত মোংলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১শ ২৬ জন। তাদের বেশির ভাগই ভারত থেকে আগত। এছাড়াও রয়েছে সিঙ্গাপুর, ইতালি, মালয়েশিয়া, বাহারাইনের।

এছাড়া বৈঠকে সন্ধ্যা ৬টার পর মুদি, কাঁচা ও ওষুধের দোকান ছাড়া অন্য দোকানপাট বন্ধ এবং দিনের বেলায় চায়ের দোকানগুলোতে বসার বেঞ্চ ও কেরাম বোর্ড সরিয়ে ফেলার এবং দোকানপাটের টেলিভিশন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে ।

এখন পর্যন্ত মোংলায় করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগী সনাক্ত হয়নি বলে নিশ্চিত করা হয়েছে বৈঠকে।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও