চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী একুশে বইমেলা শুরু
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী একুশে বইমেলা শুরু

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৬:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী একুশে বইমেলা শুরু

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী একুশে বই মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের শিল্পকলা একাডেমি চত্বরে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের সাবেক হুইপ সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।

পরে বই মেলার উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন বলেন, সুনাগরিক ও আলোকিত মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে বই পড়ার কোন বিকল্প নেই। বই মানুষকে শুদ্ধ করে। তিনি আক্ষেপ করে বলেন নতুন প্রজন্মের বেশির ভাগই বই পড়ায় অভ্যস্ত নয়। এটা দুঃখজনক।

নতুন প্রজন্মের ছেলে মেয়েরাই আগামী দিনে বাংলাদেশের হাল ধরবে এমন মন্তব্য করে তিনি আরও বলেন, আমাদের সকলের উচিৎ ছোট বেলা থেকেই আমাদের ছেলে মেয়েদের শ্রেণী কক্ষের পাঠ্য বইয়ের পাশাপাশি নামিদামি লেখকদের বই পড়ানোর অভ্যাস গড়ে তোলা।

বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা পৌরমেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, সরকারী কলেজের অধ্যক্ষ মো: কামরুজ্জামান, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ আজিজুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা বই মেলাতে অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

তিন দিনব্যাপী একুশে বই মেলায় জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের অর্ধ শতাধিক স্টল অংশগ্রহন করেছে।

এমএফ/

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও