বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে হোসাইনের ডাবল সেঞ্চুরি

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | ৬ ফাল্গুন ১৪২৬

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে হোসাইনের ডাবল সেঞ্চুরি

যশোর ব্যুরো ৬:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে হোসাইনের ডাবল সেঞ্চুরি

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার যশোর জেলা পর্যায়ের খেলায় অসাধারণ কীর্তি গড়েছেন মোহাম্মদ হোসাইন। যশোর শিক্ষাবোর্ড মডেল সরকারি স্কুলের এই খেলোয়াড় হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি।

শুক্রবার শামস্ উল হুদা স্টেডিয়ামের এক নম্বর মাঠে হোসাইনের ২১০ ও সতীর্থদের তিন হাফ সেঞ্চুরিতে ৫৪৮ রানের পাহাড় গড়ে বোর্ড স্কুল। যা যশোরের ক্রিকেট ইতিহাসে দলীয় সর্বোচ্চ রান।

হোসাইনের আগে যশোরের মাঠে আরও দুইজনের ডাবল সেঞ্চুরি করার ঘটনা আছে। এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল প্রথম ডাবল সেঞ্চুরি করেন। তারপর জুয়েল ডাবল সেঞ্চুরি করেন।

প্রতিপক্ষ নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়কে ৫৫ রানে গুটিয়ে দিয়ে ৪৯৩ রানের রেকর্ড জয় তুলে নিয়েছে তৌহিদুর রহমানের শিষ্যরা। এই জয়ে ‘ক’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বোর্ড স্কুল।

হোসাইনের ডাবল সেঞ্চুরির দিনে ১৭ রানে ৬ উইকেট তুলে নিয়েছে ডান হাতি পেসার তানভীর আহমেদ তাজ।

টসে জিতে ব্যাট করতে গেলে শুরুটা ভাল ছিল না বোর্ড স্কুলের। ইনিংসের প্রথম বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরে ওপেনার আশরাফুজ্জামান। এরপরই ব্যাট হাতে ক্রিজে নামে হোসাইন। তাকে আউট করতে পারেনি প্রতিপক্ষ কোন বোলার। ইনিংসের শেষ বল পর্যন্ত ক্রিজে থেকে করেছেন ২১০ রান। ১৪৫ বলের ইনিংসে ছিল ৩০টি চার ও ১১টি ছয়ের মার। এছাড়া সাকিব হোসাইন ৮২, অভিক ঘোষ ৮৬ ও তারিক সিফাত খান ৬৬ রান করে।

দিনের অপর খেলায় যশোর কালেক্টরেট স্কুল ৬৬ রানে বসুন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে। যশোর কালেক্টরেট স্কুল প্রথমে ব্যাট করে ৩৪ ওভার ৫ বলে সবকয়টি উইকেট হারিয়ে ১৫৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৯৩ রানে গুটিয়ে যায় বসুন্দিয়ার দলীয় ইনিংস।

আইআর/পিএসএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও