যশোর বোর্ডে জেএসসিতে ফেল করা আট পরীক্ষার্থী পেল জিপিএ-৫

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

যশোর বোর্ডে জেএসসিতে ফেল করা আট পরীক্ষার্থী পেল জিপিএ-৫

যশোর ব্যুরো ৯:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

যশোর বোর্ডে জেএসসিতে ফেল করা আট পরীক্ষার্থী পেল জিপিএ-৫

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পুনঃনিরীক্ষণে ১১২ জন জিপিএ-৫ সহ ১৭৬ জনের ফলাফলে উন্নতি হয়েছে।

এরমধ্যে ফেল করা আটজন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বুধবার রাতে পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর সাড়ে আট হাজারের মতো পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণের জন্য আট হাজার ৭৬৪টি আবেদন করে। যাদের মধ্যে ১৭৬ জনের ফলাফলে উন্নতি হয়েছে। এদের মধ্যে ফেল করা ৬২ জন পরীক্ষার্থী বিভিন্ন গ্রেডে পাস করেছে। এছাড়া ডি গ্রেডে একজন, সি গ্রেডে ২৪ জন, বি গ্রেডে আটজন, এ মাইনাস ৩৫ জন ও এ গ্রেডে ৪৬ জন উত্তীর্ণ হয়েছে।

আর নতুন করে ‘এ প্লাস’ বা জিপিএ-৫ পাওয়া ১১২ জনের মধ্যে এর আগে এফ গ্রেড পেয়েছিলো আটজন, ডি গ্রেড পেয়েছিলো একজন, সি গ্রেড পেয়েছিলো ২০ জন, বি গ্রেড পেয়েছিলো তিনজন, এ মাইনাস পেয়েছিলো ২৫ জন ও এ গ্রেড পেয়েছিলো ৪৬ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, এবার জেএসসি পরীক্ষার ফলাফল ভাল হওয়ায় পুনঃনিরীক্ষণের আবেদন অনেক কম হয়। প্রাপ্ত আবেদনগুলো যথাযথভাবে পুনঃমূল্যায়ন করে ফল ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ৩১ ডিসেম্বর সারাদেশের সাথে যশোর শিক্ষা বোর্ডের জেএসসির পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে দুই লাখ ১২ হাজার ৯৭৬ জন উত্তীর্ণ হয়। পাসের হার ছিল ৯১ দশমিক শূন্য ৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিলো নয় হাজার ৭৫৫ জন।

তারও আগে ২ নভেম্বর জেএসসি পরীক্ষা শুরু হয়। সেই পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলা থেকে দুই লাখ ৩৩ হাজার ৮২৯ শিক্ষার্থী অংশ নেয়।

এসবি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও