বিএসএফের নির্যাতনে বাংলাদেশি যুবক নিহত

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি যুবক নিহত

বেনাপোল প্রতিনিধি ৩:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি যুবক নিহত

যশোরের শার্শার অগ্রভূলাট গ্রামের হানেফ আলী ওরফে খোকা (৩৫) নামে এক গরুর রাখাল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) পিটুনিতে নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

নিহত হানেফ আলী শার্শা উপজেলার অগ্রভূলাট গ্রামের শাজাহান আলীর ছেলে। মৃতদেহ ভারতের গাইঘাটা থানা পুলিশ হেফাজতে রয়েছে বলে তার পরিবার থেকে জানা যায়।

হানেফ আলীর মেজচাচা শহিদুল ইসলাম খবরটি নিশ্চিত করে বলেন, বুধবার দুপুরে ভারতের বন্যাবাড়ীয়া বিএসএফ ক্যাম্পের সদস্যদের পিটুনিতে মারা যায় সে।

পারিবারিক ও স্থানীয়রা জানান, হানেফ আলী মঙ্গলবার রাতে সীমান্ত অতিক্রম করে ভারতে গরু আনতে যায় এবং ফেরার পথে বুধবার সকালে বন্যাবাড়ীয়া সীমান্তে বিএসএফের হাতে ধরা পড়ে। বিএসএফের বেধড়ক পিটুনিতে হানেফ আলী অসুস্থ হয়ে পড়লে দুপুরে তাকে বনগাঁ হাসপাতালে আনলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য তবিবুর রহমান হানেফ আলী নিহতের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শুনেছি হানেফ আলী পারিবারিক বিবাদে দুদিন আগে রাগ করে ভারতের মধ্যমগ্রামে তার মামার বাড়ি চলে যান এবং বুধবার সকালে বাড়ি ফেরার পথে ভারতে বিএসএফের হাতে ধরা পড়ে। তাদের নির্যাতনের একপর্যায়ে হানেফ মারা যান।

এদিকে নিহত হানেফ আলীর স্বজনেরা লাশ দেশে ফিরিয়ে আনার জন্য আকুতি জানিয়েছেন বিজিবি কর্তৃপক্ষসহ সরকারের ঊর্ধ্বতন পর্যায়ের কাছে।

তবে বিজিবি-২১ ব্যাটালিয়ন পরিচালক মোহাম্মদ মনজুর-ই-এলাহী বলেন, আহত বা নিহতের এ ধরনের কোনো সংবাদ আমাদের জানা নেই।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও