কাফনের কাপড় মাথায় দিয়ে ছাত্রলীগের সড়ক অবরোধ

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৫ ফাল্গুন ১৪২৬

কাফনের কাপড় মাথায় দিয়ে ছাত্রলীগের সড়ক অবরোধ

মেহেরপুর প্রতিনিধি ৪:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

কাফনের কাপড় মাথায় দিয়ে ছাত্রলীগের সড়ক অবরোধ

কমিটি বাতিলের দাবিতে মেহেরপুরের গাংনীতে মাথায় কাফনের কাপড় পরে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোববার বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী গাংনী বাসস্ট্যান্ড অবরোধ করায় মেহেরপুর-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

জানা গেছে, গত ৫ জানুয়ারি জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ গাংনী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়। কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সেন্টুকে সভাপতি ও ছাত্রলীগ নেতা ফয়সাল জাহান শিশিরকে সাধারণ সম্পাদক করে গঠিত দুই সদস্য বিশিষ্ট এ কমিটির বিরুদ্ধে আন্দোলন করে আসছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ রোববার বেলা ১২টার দিকে গাংনী হাসপাতাল বাজার থেকে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের অংশগ্রহণে একটি লাঠি মিছিল শুরু হয়। এ সময় মিছিলে অংশগ্রহণকারীদের মাথায় বাঁধা ছিল কাফনের কাপড়। মিছিলটি গাংনী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এক পর্যায়ে বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করে।

ঘণ্টাব্যাপী এ অবরোধে কমিটি বাতিলের দাবি ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

আন্দোলনরত ছাত্রদের পক্ষে কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিব ও পৌর ছাত্রলীগ সভাপতি ইমরান হাবীব জানান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তার মনগড়া কমিটি করেছেন। যা ছাত্রলীগের নেতাকর্মীরা কেউ মেনে নিচ্ছেন না। ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠন না করা পর্যন্ত আন্দোলন চলবে।

একেকে/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও