চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের হাতে সাংবাদিক-পুলিশ লাঞ্ছিত
Back to Top

ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০ | ২৭ আষাঢ় ১৪২৭

চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের হাতে সাংবাদিক-পুলিশ লাঞ্ছিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি ৪:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের হাতে সাংবাদিক-পুলিশ লাঞ্ছিত

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে চুয়াডাঙ্গার কাঁচা বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় দুটি ব্যবসায় প্রতিষ্ঠানে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার দুপুরে শহরের নিচের বাজারের কাঁচামালের খুচরা ও পাইকারী বাজারে এ অভিযান চালানো হয়।

এদিকে জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অভিযানে থাকা ম্যাজিস্ট্রেট, সংবাদকর্মী ও পুলিশকে অবরুদ্ধ করে মারমুখী আচরণ করে। লাঞ্ছিত করা হয় স্থানীয় দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যকে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় চুয়াডাঙ্গার খুচরা ও পাইকারী বাজারে অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

এমন সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এনডিসি সিব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযোগের প্রমান পেয়ে এক ব্যবসায় প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর আরেকটি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও এনডিসি সিব্বির আহমেদ জানান, উপযুক্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই ব্যবসায় প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে ইচ্ছেমতো পন্য বিক্রির প্রমাণও পাওয়া যায়। জরিমানার অর্থ আদায় করা হলে ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা দুই সংবাদকর্মী ও পুলিশ সদস্যকে লাঞ্ছিত করে তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যায়। এসময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাঁকে এবং তৌহিদুর রহমান তপুকে মারধর করে ব্যবসায়ীরা। ভেঙে ফেলা হয় তার ব্যবহৃত একটি মোবাইল ফোন।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু এ ঘটনাকে অনাকাঙ্খিক আখ্যা দিয়ে বলেন, শুধুমাত্র ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাজার পরিস্থিতি এখন স্বাভাবিক।

এআই/এসএস

 

: আরও পড়ুন

আরও