খুলনায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

খুলনায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

খুলনা প্রতিনিধি ২:২৫ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০১৮

print
খুলনায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে পাঁচ মেয়র এবং ১৮৬ কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।মঙ্গলবার নির্বাচনের রিটার্নিং ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী প্রার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে প্রতীক তুলে দেন। প্রথমে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেককে নৌকা প্রতীক দেয়া হয়। প্রতীক নেয়ার সময় তার সঙ্গে ছিলেন- সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মুন্সী মো. মাহবুব আলম সোহাগ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুর রহমান পলাশ, মহানগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহজালাল সুজন প্রমুখ।

এরপর বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ধানের শীষ প্রতীক দেয়া হয়। এ সময় তার সঙ্গে ২০ দলীয় জোটের প্রধান নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্ত্তজা, মাওলানা সাখাওয়াত হোসাইন, অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর পর্যায়ক্রমে জাতীয় পার্টির (জাপা) এস এম শফিকুর রহমানকে লাঙল, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হককে হাত পাখা এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি ও বাসদসহ পাঁচ দলের প্রার্থী) মিজানুর রহমান বাবুকে কাস্তে প্রতীক দেয়া হয়েছে।

মেয়র প্রার্থীদের জন্য নির্ধারিত প্রতীক দেয়ার পর সংরক্ষিত কাউন্সিলর এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে তাদের পছন্দের প্রতীক দেয়া হয়।

প্রতীক বরাদ্দের পরপরই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন। রিটার্নিং কার্যালয় থেকে বেরিয়ে তারা গণসংযোগ করেন।

সকালে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নগরীর টুটপাড়ায় মা-বাবার কবর জিয়ারত করেন।

উল্লেখ্য, আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

জেএইচ/আইএম

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad