মুজিবনগর দিবসে যশোরে শোভাযাত্রা

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

মুজিবনগর দিবসে যশোরে শোভাযাত্রা

যশোর ব্যুরো ৪:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৮

print
মুজিবনগর দিবসে যশোরে শোভাযাত্রা

ঐতিহাসিক মুজিবনগর দিবসে যশোরে শোভাযাত্রা, আলোচনাসভা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালিত হয়। জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শোভাযাত্রাটি দড়াটানা মোড় থেকে মুজিব সড়ক হয়ে যশোর জিলা স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।

জিলা স্কুল অডিটোরিয়ামে ‘ঐতিহাসিক মুজিব নগর দিবস’র তাৎপর্য তুলে ধরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। আলোচনায় অংশ নেন মুক্তিযুদ্ধ চলাকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর কমান্ডার আলী হোসেন মনি, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আনছার উদ্দীন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি একেএম খয়রাত হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এএইচএম মুযহারুল ইসলাম মন্টু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী স্বপন ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

এতে স্বাগত বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত। সঞ্চালনা করেন সহকারী কমিশনার প্রীতম সাহা।

আলোচন সভায় বক্তারা বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রথম সরকার ‘মুজিব নগর সরকার’ গঠন বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক অনন্য গৌরবগাঁথা সাফল্য। এ সরকার গঠন করার ফলেই বিশ্ববাসী স্বাধীনতার জন্য সশস্ত্র সংগ্রামরত বাঙালিদের প্রতি সমর্থন ও সহযোগিতার হাত প্রসারিত করেন। তাই আমাদের জাতীয় জীবনে এ দিনটির গুরুত্ব অনস্বীকার্য।

বক্তারা এ দিনটির তাৎপর্যসহ মহান মুক্তিযুদ্ধের সঠিক প্রেক্ষাপট তরুণ প্রজন্মের কাছে আরো বেশি বেশি করে উপস্থাপন করার আহ্বান জানান। আলোচনা শেষে উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

আইআর/এসএফ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad