নড়াইল সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

নড়াইল সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি ৯:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
নড়াইল সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন

নড়াইলে সংসদীয় আসন- ৯৩ (নড়াইল-১) ও ৯৪ (নড়াইল-২) এর সীমানা পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় নড়াইল সংসদীয় আসন সীমানা পুনর্নির্ধারণ সংগ্রাম কমিটির আয়োজনে শহরের আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল সংসদীয় আসন সীমানা পুনর্নির্ধারণ সংগ্রাম কমিটির আহ্বায়ক হাফিজ খান মিলনের সভাপতিত্বে এবং সদস্য সচিব সৈয়দ শরিফুল ইসলাম নান্তুর পরিচালনায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- নড়াইল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সভাপতি মলয় কুমার কুন্ডু, সাংবাদিক কার্ত্তিক দাস, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, নারীনেত্রী আঞ্জুমান আরা, রওশ আরা কবীর লিলি, মেশকাতুল ওয়ায়েজিন লিটুসহ আরো অনেকে।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, জেলার সদর উপজেলাকে দুইভাগ করে সদরের ৫টি ইউনিয়ন নিয়ে এবং কালিয়া উপজেলার নিয়ে নড়াইল-১ (৯৩) আসন করা হয়েছে। সদরের একটি পৌরসভা এবং ৮টি ইউনিয়ন নিয়ে এবং লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল-২ (৯৪) আসন। অত্যন্ত দুখঃজনক দেশের কোথাও জেলা সদরকে বিভক্ত করে আসন বণ্টন করা হয়নি যা নড়াইলে হয়েছে।

বক্তারা আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনের নিকট নড়াইলের দুইটি আসনের সীমানা পুনর্নির্ধারণের জন্য আবেদন করা হয়েছে যা আগামী ২৩ এপ্রিল শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এএস/এসএফ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad