চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন

ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন

চুয়াডাঙ্গা প্রতিনিধি ১০:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন মিলেছে। নতুন কমিটিতে আহ্বায়ক হিসাবে স্থান করে নিয়েছেন নঈম হাসান জোয়াদ্দার। ২১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসাবে দায়িত্ব পেয়েছেন জিল্লুর রহমান ও সামসুজ্জোহা মল্লিক হাসু।

কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ স্বাক্ষরিত এক পত্রে নতুন এই কমিটির অনুমোদন মিলেছে।

আগামী ৯০ দিনের মধ্যে সকল উপজেলা, ইউনিয়নসহ সকল ইউনিটের কমিটি গঠন শেষে সকলের মতামতের ভিত্তিতে জেলা কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার রাতে যুবলীগের নতুন কমিটি অনুমোদনের পত্র চুয়াডাঙ্গায় পৌঁছালে নেতাকর্মীদের মধ্যে উৎসব উদ্দীপনা দেখা দেয়। রাত সাড়ে ৮টার দিকে যুবলীগের নেতাকর্মীরা শহরে একটি আনন্দ মিছিলও বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এ সময় যোগ্য নেতৃত্বের হাতে যুবলীগের কমিটির দায়িত্ব প্রদান করায় কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা।

জানা গেছে, দীর্ঘ ১২ বছর পর ২০১৫ সালের ১২ সেক্টম্বর চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুকে আহ্বায়ক ও জিল্লুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। এই কমিটি অনুমোদনের পর পরই চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দেয় গৃহবিবাদ। এক পক্ষ আনন্দ মিছিল করলেও কমিটি বাতিলের দাবিতে পদ বঞ্চিত নেতাকর্মীরা রাস্তায় নামে।

কমিটি নিয়ে যুবলীগের দু’পক্ষের নেতাকর্মীরা নিজেদের মধ্যে হামলা-পাল্টা হামলা ও একাধিক মামলায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে একই বছরের ১৬ নভেম্বর রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদাহ বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবলীগ কর্মী আজিজুল খুন হন।

ওই দিন রাতেই যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটি।

এ ঘটনার পর যুবলীগের দুই পক্ষই কেন্দ্রে নিজেদের মধ্যে লবিং করতে থাকেন। অবশেষে দুই বছর পর চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নতুন কমিটির অনুমোদন দেয়া হলো।

নতুন কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পাওয়া নঈম হাসান জোয়াদ্দার তার প্রতিক্রিয়ায় জানান, নতুন দায়িত্ব আমার জন্য বড় চ্যালেঞ্জ। এই দায়িত্ব চুয়াডাঙ্গা জেলা যুবলীগের তৃণমূলের বিজয়।

এ সময় সকলকে সাথে নিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সার্বজনীন একটি কমিটি উপহার দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন উদীয়মান এই নেতা।

এআই/এসএফ

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad