তথ্য গোপন করায় খালেকের প্রার্থিতা বাতিল চান মঞ্জু

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

তথ্য গোপন করায় খালেকের প্রার্থিতা বাতিল চান মঞ্জু

খুলনা প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
তথ্য গোপন করায় খালেকের প্রার্থিতা বাতিল চান মঞ্জু

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকের হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের আবেদন করেছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

সোমবার দুপুরে এ অভিযোগ দাখিল করেন মঞ্জু। অভিযোগ গ্রহণ করেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও কেসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হুমায়ুন কবির।

অভিযোগে বলা হয়, একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, লিমিটেড কোম্পানির পরিচালক ও বেসরকারি ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট পদে থাকলেও তা উল্লেখ করেননি আবদুল খালেক।

লিখিত অভিযোগে বলা হয়, তালুকদার আবদুল খালেক সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। একই সঙ্গে তিনি নর্থ ওয়েস্টার্ন ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং ইস্টার্ন পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী।

এখান থেকে আবদুল খালেক নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন। অথচ নির্বাচনী হলফনামায় এসব তথ্য গোপন করেছেন তিনি। এমনকি ইস্টার্ন পলিমার লিমিটেডের নেয়া ঋণের তথ্যও তিনি হলফনামায় উল্লেখ করা হয়নি । এছাড়া দলীয় মনোনয়নপত্রে তার ভোটার নম্বরও উল্লেখ করা হয়নি।

লিখিত অভিযোগে আরো উল্লেখ করা হয়, স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা-২০১০ এর ১২ ধারা অনুযায়ী মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা দাখিল করার বিধান রয়েছে। ওই হলফনামায় তথ্য গোপন করলে কিংবা মিথ্যা তথ্য প্রদান করলে তার প্রার্থিতা বাতিলের বিধান রয়েছে।

অভিযোগ তদন্তপূর্বক প্রার্থিতা বাতিল এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান প্রতিদ্বন্দ্বী প্রার্থী মঞ্জু।

জেএইচ/এমএসআই

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad